শিরোনাম

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে নোবিপ্রবি শিক্ষক সমিতি

নোবিপ্রবি প্রতিনিধি   |  ০৯:২৪, সেপ্টেম্বর ০৯, ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক সমিতি সহকর্মী ড. ফিরোজ আহমেদের উপর ন্যাক্কারজনক ঘটনায় সম্পর্কিত হামলাকারীদের চিহ্নিত ও শাস্তি নিশ্চিত না হওয়ায় সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করবে এই মর্মে এক বিবৃতি দেন। বিবৃতিতে তারা উল্লেখ করেন, হামলাকারীদের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে।

রোববার নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মহসিন ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিভাগের টার্ম ফাইনাল পরীক্ষা এই কর্মবিরতির আওতামুক্ত থাকবে। প্রশাসনিক দায়িত্বপ্রাপ্তরা তাদের দায়িত্বপালন করবেন। তবে সকল প্রকার পাঠদান, প্রেজেন্টেশন, ক্লাসটেস্ট ও অন্যান্য কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধ থাকবে।

গত (২ সেপ্টেম্বর) মালেক উকিল হলের প্রভোস্ট ও অনুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে নোবিপ্রবি শিক্ষক ৫ কার্যদিবসের আল্টিমেটাম দেয় এবং (৩ সেপ্টেম্বর) ক্যাম্পাসে মানববন্ধন করেন। কিন্ত' নির্দিষ্ট সময়ের মধ্যে দোষীদের চিহ্নিত ও শাস্তি নিশ্চিত না হওয়ায় সোমবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেয় নোবিপ্রবি শিক্ষক সমিতি।

প্রসঙ্গত যে, গত ১ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের পাল্টাপাল্টি সংঘর্ষে আহত হোন ড. ফিরোজ আহমেদ। তিনি ঢাকায় বর্তমান চিকিৎসাধীন আছেন। এর আগে পরিবেশ শান্ত রাখতে ছেলেদের একমাত্র আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত