শিরোনাম

বিশেষ সুবিধা পাবে ৭ কলেজের অকৃতকার্য শিক্ষার্থীরা

মো.শাহাদাত হোসেন নিশাদ, ক্যাম্পাস প্রতিনিধি   |  ০১:০৫, সেপ্টেম্বর ১২, ২০১৯

আবারো বিশেষ সুবিধা পেতে যাচ্ছে ঢাবি অধিভুক্ত সরকারি ৭ কলেজের শিক্ষার্থীরা।

২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় সর্বোচ্চ ৩ বিষয়ে ফেল থাকলেও শিক্ষার্থীরা ‘বিশেষ ব্যবস্থায়’ চলতি দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

কিন্তু, ৩টির বেশি বিষয়ে ফেল করা শিক্ষার্থীদের পুনরায় ১ম বর্ষে ভর্তি হয়ে সকল বিষয়ে পরীক্ষা দিতে হবে। এমন তথ্য নিশ্চিত করেন কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি আরও বলেন, ‘ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ এবং আমার সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কথা হয়েছে। দুই একদিনের ভেতর অফিসিয়াল প্রক্রিয়া সম্পন্ন হবে। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই।

এদিকে এমন তথ্যে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। সাত কলেজের শিক্ষার্থীরা জানান অতিদ্রুত আমরা আমাদের সকল সমস্যার সমাধান পাবো। সাত কলেজের প্রশাসনিক ভাবে যত ত্রুটি রয়েছে তা শুধু মুখে বা আশ্বাসে নয় লিখিত ভাবে কার্যকরিত হবে।

এছাড়াও সাত কলেজের যত প্রশাসনিক সমস্যা এবং আধুনিকায়ন ও মানোন্নয়নে ইত মধ্যে শিক্ষা মন্ত্রনালয়ের বৈঠক সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যরিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

গত ৫ সেপ্টেম্বর সরকারি তিতুমীর কলেজে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভায় তিনি শিক্ষার্থীদের হতাশ না হয়ে পড়ালেখায় মনোযোগী হওয়ার আহবান জানিয়েছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত