শিরোনাম

আবরার হত্যার ঘটনায় ছাত্রলীগের শোক র‍্যালি

নিজস্ব প্রতিবেদক  |  ১৩:২০, অক্টোবর ১০, ২০১৯

ডেকে নিয়ে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যার ঘটনায় শোক প্রকাশ করে একটি র‌্যালি বের করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এই শোক র‌্যালিটি বের করা হয়।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে শোক র‍্যালিটি শুরু হয়।

এসময় র‍্যালিতে অংশগ্রহণকারীদের হাতে ‘অপরাধীর কোনো দল নাই, বাংলাদেশ ছাত্রলীগ হত্যার রাজনীতি সমর্থন করে না’, ‘আবরার হত্যাকারীদের সুষ্ঠু বিচার চাই’ ও ‘বাংলাদেশ ছাত্রলীগে কোনো অপরাধীর স্থান নেই’ এমন প্ল্যাকার্ড দেখা যায়।

এছাড়া শোক র‍্যালিতে অংশগ্রহণকারী প্রত্যেক ছাত্রলীগের সদস্য কালো ব্যাজ পরিহিত অবস্থায় অংশগ্রহণ করেন।

র‍্যালির শুরুতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় গণমাধ্যমকে বলেন, হত্যাকারীদের বিচার দাবিতে এবং আবরারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই শোক র‍্যালি পালন করছি। এমন কোনো ঘটনা যেন আর না ঘটে এবং আর কোনো আবরার যেন হারিয়ে না যায় আমরা এ দাবিও করছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করতি পারি। বিচারের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন দেখবে। আমরা আশা করি হত্যাকারীদের সুষ্ঠু বিচার হবে। ছাত্রলীগের ভিতরেও শুদ্ধি অভিযান চলছে। আমাদের প্রায় ৫০ লাখ সদস্য। সময় মতো সব কাজ করা হবে।

প্রসঙ্গগত, রোববার রাতে বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়। তিনি শের-ই বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত