মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০

১৩ আশ্বিন ১৪২৭

ই-পেপার

এম. এনাম হোসাইন, আরব আমিরাত

সেপ্টেম্বর ১৬,২০২০, ০২:৩৩

সেপ্টেম্বর ১৬,২০২০, ০২:৩৩

ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সংযুক্ত আরব আমিরাতের কমিটি ঘোষণা

স্বাধীন বাংলাদেশের পতাকাবাহী, স্বাধীনতা স্বপক্ষ শক্তির অন্যতম ধারক-বাহক ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে লালিত অন্যতম সাংস্কৃতিক সংগঠন ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সংযুক্ত আরব আমিরাতের নতুন কমিটি গঠিত হয়েছে।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি তাহামিনা জাহান (মুনা চৌধুরী ) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে ।

কমিটির প্রধান উপদেষ্টা শেখ ফরিদ আহমদ গণমাধ্যমকে এ প্রসঙ্গে সার্বিক উল্লেখ করে বিষয়টি নিশ্চিত করেছেন । ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম আরব আমিরাতের নবনির্বাচিত কার্যনির্বাহী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশী সাংস্কৃতি চর্চার অন্যতম পরিচায়ক প্রবীণ গুনি সংগীতশিল্পী ইয়াসমিন ইসলাম মেরুনাকে, সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে আরব আমিরাতের অন্যতম সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠক সদরউদ্দিন জামাল উচ্ছ্বাসকে।

পাঁচজনের উপদেষ্টা পরিষদে আরো যারা দায়িত্ব পেয়েছেন তারা হলেন নারী শিল্প উদ্যোক্তা ও আল হারামাইন গ্রুপের অন্যতম স্বত্বাধিকারী বাইজুন চৌধুরী, বিশিষ্ট শিক্ষাবিদ, আবুধাবি শেখ জায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর হাবিবুল খন্দকার, বাংলাদেশ কমিউনিটি ব্যক্তিত্ব ইসমাইল গণি চৌধুরী, মোহাম্মদ সেলিম উদ্দিন চৌধুরী।

সিনিয়র সহ-সভাপতি পদে দায়িত্ব পেয়েছেন আলমা আকবর ও আহমেদ ইখতিয়ার পাভেল।

যুগ্ন সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন স্নিগ্ধা সরকার তিথী, সাংগঠনিক সম্পাদক হিসেবে ফারাহ শামস, সহ-সাংগঠনিক সম্পাদক ১) মিজান সাঈদ, সহ-সাংগঠনিক সম্পাদক ২) শিমুল চন্দ্র নাথ।
এছাড়া সাংস্কৃতিক সম্পাদক শারমিন হাসান বিথী, যুগ্ন সংস্কৃতিক সম্পাদক জিয়া উদ্দিন জসিম, প্রচার সম্পাদক আব্দুর রহমান রোমান, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কাজী ওমর ফারুক, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ মনসুর উদ্দিন, ক্রীড়াবিষয়ক সম্পাদক হিসেবে সালাউদ্দিন বাপ্পিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন আঞ্জুমান খান শিল্পী, অংশুমান দাস গুপ্ত, আজমেরী বেগম, উত্তম কুমার সরকার,নওরিন ইকবাল, অজান্তা গহর, মোঃ সেলিম চৌধুরী, তারেক আহমেদ, জুইয়ানা আক্তার, মোহাম্মদ আইয়ুব ,ইশরাত সুমানা, মাসুদ মল্লিক; ইলিয়াস, মোঃ মোতালেব, মোহাম্মদ ফজলে আহসান, তানজিলা হোসাইন, জিয়াউর রহমান, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শাহিন এবং আলী মোকাদ্দেস।

সদ্য গঠিত কমিটির সভাপতি মিসেস ইয়াসমিন ইসলাম মেরুনা জানান, ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম শুধু সাংস্কৃতিক সংগঠন নয় এটি একটি মানবতাবাদি সংগঠন। ইতোমধ্যে আমাদের কার্যক্রম শুধুমাত্র সাংস্কৃতিক পরিমণ্ডলে সীমাবদ্ধ রাখিনি । আমরা আমাদের কার্যক্রমকে মানবকল্যাণেও বিস্তৃত করেছি। তিনি বলেন পরিস্থিতির স্বাভাবিকতা ফিরে আসলে আমরা ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম আরব আমিরাতের সকল উপদেষ্টা কর্মকর্তা এবং সদস্য সদস্যা বৃন্দদের নিয়ে প্রবাসী বাংলাদেশি এবং দেশীয় সংস্কৃতির কল্যাণে বড় কিছু নিয়ে হাজির হওয়ার অপেক্ষায় আছি।

আমারসংবাদ/এমআর