শিরোনাম

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে টাস্কফোর্স গঠন

নিজস্ব প্রতিবেদক  |  ১৪:৩৯, সেপ্টেম্বর ০৫, ২০১৯

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ১১১ দফা সুপারিশ বাস্তবায়নে টাস্কফোর্স গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীকে সভাপতি করে শক্তিশালী এ টাস্কফোর্স করার সিদ্ধান্ত হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এ টাস্কফোর্স কাজ শুরু করবে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১টায় রাজধানীর বনানী বিআরটিএ কার্যালয়ের সম্মেলনকক্ষে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৭তম সভা শেষে এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীকে সভাপতি করে শক্তিশালী এ টাস্কফোর্স গঠন করার সিদ্ধান্ত করা হয়েছে। এই টাস্কফোর্সের সদস্য সংখ্যা ২৬ জনেরও বেশি হবে। টাস্কফোর্সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডিএমপি, হাইওয়ে পুলিশ, বিআরটিএ, বিআরটিসিসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা সদস্য হিসেবে থাকবেন। এছাড়া বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ ও নিরাপদ সড়ক চাই এর প্রধান ইলিয়াস কাঞ্চন টাস্কফোর্সের সদস্য হিসেবে থাকবেন।’

তিনি আরও বলেন, ‘আমরা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারব না, এ কথা ঠিক নয়। আমরা ইতোমধ্যে বহু ক্ষেত্রে শৃঙ্খলা ও আইন বাস্তবায়ন করেছি। তাই আমরা সড়কে শৃঙ্খলা ফেরাবোই।

ওবায়দুল কাদের বলেন, শুধু উদ্যোগ নিলেই হবে না, বাস্তবায়ন করতে হবে। মহাসড়কে চালকের জন্য বিশ্রামাগার তৈরির প্রকল্প একনেকে পাস হয়েছে। এছাড়া বহুলপ্রতিক্ষীত ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনে উন্নীত করতে এডিবি অর্থ দেবে।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত