শিরোনাম

ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক  |  ১৯:৪০, সেপ্টেম্বর ১৩, ২০১৯

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার শফিকুল ইসলাম দায়িত্বভার গ্রহণ করেছেন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে তিনি ডিএমপি হেডকোয়াটার্সে যোগ দিতে এলে বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

তিনি বিদায়ী কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার),পিপিএম এর স্থলাভিষিক্ত হলেন।

এ সময় ডিএমপি হেডকোয়াটার্সে কমিশনারের কক্ষে বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। নবনিযুক্ত কমিশনার শফিকুল ইসলাম দায়িত্ব নেয়ার পর হেডকোয়াটার্সের কনফারেন্স কক্ষে এক পরিচিতি সভায় মিলিত হন। সেখানে বিদায়ী কমিশনার, সকল অতিরিক্তর কমিশনার, যুগ্ম কমিশনার উপ-পুলিশ কমিশনার ও ডিএমপির সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

গত ২৮ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে শফিকুল ইসলাম বিপিএম (বার) কে ডিএমপি’র কমিশনার হিসেবে বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়।

মুহাম্মদ শফিকুল ইসলাম এর আগে বাংলাদেশ পুলিশের সিআইডি’র অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি ১৯৮৯ সালে ৮ম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন।

চাকরি জীবনে তিনি পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জ জেলা, পটুয়াখালী জেলা, সুনামগঞ্জ জেলা, কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন।

এ ছাড়াও পুলিশ কমিশনার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ, ডিআইজি ঢাকা রেঞ্জ, এন্টি টেররিজমের প্রধান (অ্যাডিশনাল আইজিপি),অ্যাডিশনাল আইজিপি (এইচআরএম) পুলিশ হেডকোয়ার্টার্স ও অ্যাডিশনাল আইজিপি সিআইডি হিসেবে দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।

কর্মজীবনে তার পেশাদারিত্ব ও দক্ষতার জন্য তিনি একাধিকবার বিপিএম পদকে ভূষিত হন।

শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৮৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (সম্মান) ডিগ্রি লাভ করেন।

এএলআর/আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত