শিরোনাম

ঢাকায় কবি-কথাসাহিত্যিক প্রীতি ক্রিকেট ম্যাচ ২১ জুন

সুলাইমান সাদী  |  ২০:০৯, জুন ১১, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে কবি-কথাসাহিত্যিক ক্রিকেট ম্যাচে ২০১৯ –এর প্রস্তুতি শুরু হয়েছে। আগামী ২১ জুন ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কোনো কারণে ওইদিন সম্ভব না হলে ২৮ জুন রিজার্ভ ডে হিসেবে ধরা হয়েছে।

ম্যাচে কবি ও কথাসাহিত্যিকরা পরস্পর প্রতিদ্বন্দ্বিতায় নামবেন। কবিদের দলের নাম দেয়া হয়েছে গীতাঞ্জলি স্কোয়াড এবং কথাসাহিত্যিকদের দলের নাম খোয়াবনামা স্কোয়াড।

উৎসবমুখর এ আয়োজনটির মূল উদ্যোক্তা কবি মোসাব্বির আহে আলী। এ সংক্রান্ত তার কয়েকটি ফেসবুক স্ট্যাটাসে ব্যাপক সাড়া জাগলে আয়োজনটি আলোর মুখ দেখে। কবি অনিকেত শামীমকে আহবায়ক করে গঠিত কমিটির সদস্য সচিব হিসেবে খেলা পরিচালনা করবেন মোসাব্বির।

খেলায় কবি কামাল চৌধুরীর উদ্বোধনীতে অনুষ্ঠিত ম্যাচে গীতাঞ্জলি স্কোয়াডের অধিনায়ক থাকবেন ড. মোহাম্মদ সাদিক, সহ-অধিনায়ক শামীম রেজা। খোয়াবনামা স্কোয়াডের অধিনায়ক ইমদাদুল হক মিলন, সহ-অধিনায়ক জাকির তালুকদার।

গীতাঞ্জলি স্কোয়াডে অন্যান্যের মধ্যে রয়েছেন জাকির জাফরান, জুয়েল মোস্তাফিজ, মিছিল খন্দকার, অরবিন্দ চক্রবর্তী, মামুন খান, শিমুল সালাহউদ্দিন, সাইয়েদ জামিল, নাঈম ফিরোজ, মোসাব্বির আহে আলী, সানাউল্লাহ সাগর, বাসার তাসাউফ, কাজী মাহবুব ও রোকন জহুর।

খোয়াবনামা স্কোয়াডে আছেন আশরাফ জুয়েল, তানিম কবির, মেহেদী উল্লাহ, মেহেদী ধ্রুব, সোহাগ সিদ্দিকী, মোজাফফর হোসেন, রাসেল রায়হান, আশান উজ জামান, মহ্সীন চৌধুরী জয়, হাসান জামিল, ফারুক সুমন ও সাজ্জাদ হোসেন শিহাব।

ম্যাচ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন অনিকেত শামীম, কাজল শাহনেওয়াজ ও  রাজু আহমেদ মামুন।

সবশেষে বাংলা একাডেমীর মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী ও কথাসাহিত্যিক সেলিনা হোসেনসহ দেশের খ্যাতিমান লেখকদের উপস্থিতিতে ম্যাচ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

এসএস

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত