প্রস্তুত হচ্ছে ঈদের ছবি

প্রিন্ট সংস্করণ॥আল কাছির  |  ০১:১৩, জুলাই ১১, ২০১৯

ঈদুল আজহার বাকি এক মাসেরও বেশি সময়। তবে এরই মধ্যে শুরু হয়েছে ঈদের ছবি নিয়ে হিসাব নিকাশ। কাকরাইল ফিল্ম পাড়া থেকে শুরু করে এফডিসি পর্যন্ত, বিভিন্ন জায়গায় চলছে এ নিয়ে আলোচনা।

ঈদকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে বিভিন্ন ছবি। কাজের গতি বাড়ছে সংশ্লিষ্ট প্রযোজনা প্রতিষ্ঠানগুলোতে। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে বিভিন্ন মাধ্যমে যার যার ছবির প্রচার শুরু করেছেন অনেকেই।

এবার ঈদে মুক্তির তালিকায় রয়েছে বেশ কয়েকটি ছবি। এখন পর্যন্ত শোনা যাচ্ছে ‘বেপরোয়া’, ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘বন্ধন’ এবং ‘শাহেন শাহ’ ছবির নাম। এগুলোর মধ্যে বেশ এগিয়ে আছে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘বেপরোয়া’ ছবিটি।

গেল ঈদুল ফিতরে বড় পরিসরে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটি। এর আগে ২০১৮ সালের ঈদুল আজহায় একটি মাত্র হলে মুক্তি পেয়েছে এ ছবিটি।

কলকাতার রাজা চন্দ পরিচালিত এ ছবিতে জুটিবদ্ধ হয়েছেন রোশান ও ববি।

আলাপকালে রোশান জানান, এবার ছবিটি মুক্তি পাচ্ছেই। অ্যাকশন ঘরানার এ ছবিটি নিয়ে শুরু থেকেই আশাবাদী রোশান।

তার ভাষায়, “আমি চাই দর্শকরা হল পর্যন্ত যাক। তারপর বুঝবে সিনেমাটি কেমন। সিনেমাটি বিগ বাজেট, গল্প, অ্যাকশন, ম্যাকিং সবকিছুই নতুনত্ব আছে।

বিশেষ করে সিঙ্গেল কোনো দৃশ্যে দর্শক চোখ ফেলতে পারবে না। বাংলাদেশে বেস্ট অ্যাকশন মুভি হতে যাচ্ছে ‘বেপরোয়া’।

কলকাতার পরিচালক রাজা চন্দ দাদা এত সুন্দর করে ছবিটি নির্মাণ করেছেন তা প্রশংসনীয়।

তবে আমার চাওয়া থাকবে হলে গিয়ে দর্শকরা সিনেমাটি দেখবেন। ‘বেপরোয়া’ এখন পর্যন্ত আমার সেরা কাজ। ছবিটি সুপারহিট হবে এটা পুরো ইউনিটের দৃঢ় বিশ্বাস।”

সবকিছু ঠিকঠাক থাকলে এবার ঈদেও মুক্তি পেতে পারে শাকিব খান অভিনীত দুটি ছবি।

শাপলা মিডিয়া প্রযোজিত ‘শাহেনশাহ’ এবং দেশ বাংলা মাল্টিমিডিয়া প্রযোজিত ‘মনের মতো মানুষ পাইলাম না’। ছবিটি দুটি পরিচালনা করেছেন যথাক্রমে শামীম আহমেদ রনি ও জাকির হোসেন রাজু।

এর মধ্যে ‘শাহেন শাহ’ ছবিটিও গত ঈদুল ফিতরে মুক্তি পাওয়া কথা ছিল।

কিন্তু শাকিব খানের আরো দুটি ছবি মুক্তির তালিকায় থাকায় পিছিয়ে এসেছে প্রযোজক। ‘শাহেন শাহ’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন দুই নায়িকা।

নুসরাত ফারিয়া এবং নবাগত রোদেলা জান্নাতকে দেখা যাবে পর্দায়। এরই মধ্যে ছবির টিজার, ট্রেলার এবং একটি গান প্রকাশিত হয়েছে লাইভ টেকনোলজির ইউটিউব চ্যানেলে।

এবার কি ছবিটি মুক্তি পাচ্ছে? এমন প্রশ্নের উত্তরে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান জানান, এখনো এ বিষয়ে পুরোপুরি সিদ্ধান্ত হয়নি তাদের।

কারণ হিসেবে এ প্রযোজক বলেন, ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির প্রযোজক আমার খুব কাছের মানুষ। শুনছি ওর ছবিও নাকি ঈদে আসবে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

অন্যদিকে, ঈদে মুক্তির টার্গেট রেখে চিত্রায়ণ চলছে ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটির।

পারিবারিক গল্পে নির্মিত এ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন শবনম ববুলী। শাকিব বুবলী জুটির নবম ছবি এটি।

ছবিটি প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘এটি একটি পরিচ্ছন্ন ছবি।

পরিবার আর পারিবারিক বন্ধন অটুট করার ছবি, এটি দেশপ্রেমের ছবি, সুন্দর যুবসমাজ গড়ার ছবি।’

চিত্রনায়িকা বুবলী বলেন, ‘এই ছবিতে সম্পূর্ণ নতুন এক বুবলীকে পাবেন আপনারা। ছবিটি সবার ভালো লাগবে, পছন্দ হবে, এটুকু নিশ্চিত করে বলতে পা?রি। কারণ, এটি আমাদের সবার কথা বলবে।’

এদিকে, ঈদুল আজহায় মুক্তির তালিকায় যোগ হয়েছে অনন্য মামুন পরিচালিত ‘বন্ধন’ ছবিটির নাম। ঈদকে টার্গেট রেখে এরই মধ্যে সেন্সরে জমা হয়েছে ছবিটি। সেন্সর বোর্ডের অনুমতি পেলেই ঈদে আসবে ‘বন্ধন’।

ইয়াসির আরাফাত প্রযোজিত এ ছবির গল্পে দেখা যাবে, পাঁচ বন্ধু হঠাৎ নিখোঁজ হওয়ার পর শহরজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। তাদের খুঁজে পেতে মরিয়া পরিবার।

এদিকে জোকার বেশে একটি লোক ঘুরছেন সর্বত্র। কিন্তু কেউ তার পরিচয় জানেন না। কে ওই ব্যক্তি? এবং পাঁচ বন্ধুই বা কোথায় হারাল? এমনই রহস্যঘেরা গল্পে ‘বন্ধন’ নির্মিত হয়েছে। ছবিটিতে দেখা যাবে তিনটি জুটিকে।

সাঞ্জু জনের বিপরীতে স্পর্শীয়া, শিপনের বিপরীতে এমি ও তানভীরের বিপরীতে রয়েছেন কলকাতার মৌমিতা।

এছাড়া গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর। ছবিটি প্রসঙ্গে অনন্য মামুন বলেন, “দর্শক আমার ‘আবার বসন্ত’ ছবিটির বেশ প্রশংসা করেছে।

গল্প সবাই পছন্দ করেছে। বড় বাজেটের ছবির সঙ্গে এটিও মানুষ দেখছেন, এটাই ভালো লাগা।

সেই ভালো লাগা থেকেই ‘বন্ধন’ ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা করেছি। আমার বিশ্বাস এ ছবিটিও দর্শকের ভালো লাগবে।’