শিরোনাম

বিশেষ নাটক ‘আনারকলি’

প্রিন্ট সংস্করণ॥বিনোদন প্রতিবেদক  |  ০৭:৩২, আগস্ট ১৭, ২০১৯

ঈদুল আজহা উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘আনারকলি’। আহমেদ শাহাবুদ্দীনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির, শবনম ফারিয়া, মনিরা মিঠু প্রমুখ।

আজ সন্ধ্যা ৬টায় দীপ্ত টিভিতে প্রচার হবে বিশেষ এ নাটকটি।গল্পে দেখা যাবে, বিয়ে পাগল গ্রাম্য যুবক আনার। বিদেশে থেকে বেশ কিছু টাকা-পয়সা করে দেশে ফেরার পর শুরু হয় তার বিবাহ উন্মাদনা।

সে একের পর এক বিয়ে করতে থাকে। কিন্তু বিয়ের পর কোনো বউকেই বেশি দিন ভালো লাগে না। ফলে বিয়ের কিছুদিন পর সে বউ তালাক দিয়ে আবার বিয়ে করার জন্য উন্মাদ হয়ে ওঠে। ভণ্ড জামাই হিসেবে গ্রামে তার অনেক বদনাম।

ইতোমধ্যে ছয়টা বিয়ে করেছে আনার। সপ্তমবারের মতো বিয়ে করার জন্য একটা পাত্রীর সন্ধানও পেয়ে গেছে। পাত্রী পাশের গ্রামের মেয়ে কলি। নিজের পরিবারের অভাবের কথা ভেবে ফুল্লরা বেগম ভাজিতিকে আনারের সঙ্গে বিয়ে দিতে রাজি হলেও খোঁজ নিয়ে জানতে পারেন, আনারের ঘন ঘন বউ ছেড়ে দেয়ার অভ্যাস আছে।

কলি বিয়ে পর ফুপু ফুল্লরা বেগমের পরামর্শে আনারের সব কিছু নিয়ে নিজের গ্রামে ফিরে আসে। সপ্তম স্ত্রীর কাছে ধরা খায় আনার।

কিন্তু ততদিনে আনারের টাকা হাতিয়ে নিয়ে কলিকে অন্য পাত্রের কাছে বিয়ে দেয়ার পরিকল্পনা করেন ফুল্লরা বেগম। খবরটা শুনে আকাশ ভেঙে পড়ে আনারের মাথায়। সে কলিকে ফেরাতে চেষ্টা করে নিজের দিকে। শেষ পর্যন্ত আনার কি পারবে কলিকে ফিরিয়ে আনতে?

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত