শিরোনাম

ভারতের দক্ষিণী সিনেমায় শ্রেষ্ঠত্বের পুরস্কার

প্রিন্ট সংস্করণ॥বিনোদন প্রতিবেদক  |  ০১:১৯, আগস্ট ১৮, ২০১৯

দক্ষিণ ভারতীয় সিনেমার সর্বোচ্চ আন্তর্জাতিক পুরস্কার ‘সিমা’ অ্যাওয়ার্ড প্রদান উৎসব অনুষ্ঠিত হলো দোহায়।

তামিল, তেলুগু, মালয়ালাম ও কান্নাড়ি ভাষার সিনেমার সেরা পারফর্মারদের স্বীকৃতি ও পুরস্কার ঘোষণার এ উৎসবে মিলিত হয়েছিলেন ভারতের সব উজ্জ্বল দক্ষিণী তারকা। ১৫ ও ১৬ আগস্ট কাতারের রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে এ পুরস্কার প্রদান করা হয়।

সাউথ ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল মুভি অ্যাওয়ার্ডস (সিমা) ২০১৯ সালে অষ্টমবারের মতো প্রদান করা হলো। দক্ষিণ ভারতীয় সিনেমার শৈল্পিক ও কারিগরি দক্ষতার সেরা অর্জনকে স্বীকৃতি দিতে প্রতি বছর এই পুরস্কার প্রদান করা হচ্ছে।

দুদিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিনে তেলুগু ও কান্নাড়ি ভাষার সিনেমাসংশ্লিষ্টদের শ্রেষ্ঠ অর্জনকে পুরস্কৃত করা হয়। আর দ্বিতীয় দিনে থাকে মালয়ালাম ও তামিল সিনেমার পর্ব।

তামিল সিনেমায় এবছর শ্রেষ্ঠত্বের পুরস্কার নিয়েছেন ধানুষ ও তৃষা। আর সমালোচকদের পুরস্কার পেয়েছেন ঐশ্বর্য রাজেশ ও জয়ম রবি।

‘সুদানি ফ্রম নাইজেরিয়া’ জিতেছে সেরা মালয়ালাম সিনেমার পুরস্কার। টভিনো টমাস ও ঐশ্বর্য লক্ষ্মী সেরা অভিনয়ের পুরস্কার জিতেছেন।

এ বছর তেলুগু ক্যাটাগরিতে মনোনীত সিনেমাগুলোর মধ্যে— ‘রঙ্গস্থলম’, ‘ভারত আনে নেনু’, ‘অরবিন্দ সমেথ’, ‘মহানটি’ অন্যতম। ‘রঙ্গস্থলম’ সিনেমায় অভিনয়ের সুবাদে রামচরণ সেরা অভিনেতা তেলুগু পুরস্কার লাভ করেছেন।

কীর্তি সুরেশ ‘মহানটি’ সিনেমায় কিংবদন্তি অভিনেত্রী সাবিত্রী চরিত্রে অভিনয় করে পেয়েছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। এই সিনেমায় অভিনয়ের সুবাদে তিনি এ বছর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেছেন।

বিজয় দেবেরাকোন্ডা সমালোচকদের বিচারে সেরা অভিনেতার স্বীকৃতি পেয়েছেন। তিনি ‘গীত গোবিন্দম’ ও ‘নোটা’ নামে পরপর দুটি হিট সিনেমা উপহার দিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত