শিরোনাম

মির্জাপুরে ভিজিএফের চাল বিতরণে অনিয়ম

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)  |  ২২:৫৫, জুন ১৫, ২০১৯

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১২ নং তরফপুর ইউনিয়নে ঈদ উপলক্ষে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

তরফপুর ইউপি চেয়ারম্যান মো. সাঈদ আনোয়ারের বিরুদ্ধে ভিজিএফের চাল বিতরণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগও পাওয়া গেছে।

এ নিয়ে গত ৯ জুন উপজেলা নির্বাহী অফিসার বরাবর সুষ্ঠু তদন্তের জন্য ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মো. তোফাজ্জল হোসেন, ১নং ওয়ার্ডের মেম্বার মো. ফেরদৌস, ২নং ওয়ার্ডের মেম্বার মো. আব্দুল হাই, মহিলা মেম্বার আনোয়ারা বেগম চাল বিতরণে চেয়ারম্যানের দুর্নীতি ও অনিয়মের কথা উল্লেখ করে একটি লিখিত অভিযোগ করেন।

সূত্রে জানা যায়, গত ২ জুন তরফপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাঈদ আনোয়ার ও সকল মেম্বারদের মাধ্যমে ভিজিএফের চাল হতদরিদ্রদের মাঝে বিতরণ করেন, তবে নিয়মানুসারে ১৫ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও চেয়ারম্যান মেম্বারদের ডেকে নিয়ে ১৩ কেজি করে দেয়ার কথা বলেন।

সরেজমিন এলাকার হতদরিদ্র ও বিভিন্ন শ্রেণির লোকদের সাথে কথা বলে জানা গেছে, সরকার দলীয় নেতাকর্মীদের মাধ্যমে চাল বিতরণ হওয়ায় এমনটি হয়েছে বলে স্থানীয়দের দাবি। এতে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, তরফপুর ইউনিয়নে ১ হাজার ৬৫০ জন হতদরিদ্রদের মাঝে ১৫ কেজি করে মোট ২৪ হাজার ৭৫০ কেজি চাল (৮২৫ বস্তা) বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু মোট ৬৬০ বস্তা চাল (১৯ হাজার ৮০০ কেজি চাল বিতরণ করা হয়েছে।

বাকি ৪ হাজার ৯৫০ কেজি চাল ১৬৫ বস্তার কোনো খোঁজ মেলেনি। এ জন্য ওই ইউনিয়নের প্রায় কয়েকশ হতদরিদ্র ভিজিএফের চাল এখন পর্যন্ত পাননি। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ৬ নং ওয়ার্ডের মেম্বার মো. তোফাজ্জাল হোসেন জানান, আমার ওয়ার্ডে অনেক কার্ডধারী চাল পাননি।

তিনি হতদরিদ্রদের চাল লুটপাটের নিরপেক্ষ তদন্ত দাবি করে অভিযুক্তদের আইনের আওতায় নেয়ার জোর দাবি জানান।

তবে অনিয়মের অভিযোগ অস্বীকার করে তরফপুর ইউপি চেয়ারম্যান মো. সাঈদ আনোয়ার বলেন, দুই-একজন মেম্বার আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আমার নামে মিথ্যা অভিযোগ করেছে। চাল বিতরণে কোনো ধরনের অনিয়ম হয়নি।

এ বিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেকের সাথে কথা হলে তিনি অভিযোগপত্র পাওয়ার তথ্য নিশ্চিত করে বলেন অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত