শিরোনাম

ছুটি শেষে আগামী সপ্তাহে ক্লাসে ফিরছে রাবি শিক্ষার্থীরা

মুজাহিদ হোসেন, রাবি  |  ১৬:৩১, জুন ১৮, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) দীর্ঘ ৪৭ দিন বন্ধ থাকার পর আগামী সপ্তাহের রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাসে ফিরছে।

রমজান, বুদ্ধপূর্ণিমা, গ্রীষ্মকালীন অবকাশ, জুমাতুল বিদা, শব-ই-কদর ও ঈদুল ফিতর উপলক্ষে ৮ মে থেকে শুরু হওয়া প্রায় দেড় মাসের ছুটি শেষে ক্লাস শুরু হবে আগামী রোববার (২৪ জুন) থেকে।

এদিন থেকে যথানিয়মে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রম চালু হবে বলে নিশ্চত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড.এমএ বারী।

এর আগে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলবে আগামী শনিবার (২৩ জুন)। এদিন সকাল ১০টায় শিক্ষার্থীদের জন্য হলসমূহ খুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক ড. আমিনুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার অফিস সূত্র জানায়, পবিত্র রমজান-ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে ৮ মে বুধবার থেকে ২৩ জুন পর্যন্ত টানা ৪৭ দিনের এ ছুটিতে শুরু হয়েছে।

এদিকে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল কার্যক্রম চলবে পহেলা জুন পর্যন্ত। পরে ২ জুন থেকে ২২ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, ৩০ মে আবাসিক শিক্ষার্থীদের সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। টানা ২৩ দিন হল বন্ধ থাকার পর আগামী ২৩ জুন (রোববার) খুলছে রাবির আবাসিক হলগুলো । এদিন সকাল ১০টায় সব আবাসিক হলগুলো খুলে দেয়া হবে।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত