শিরোনাম

মাইলস্টোন কলেজে তিনদিনব্যাপী বিজ্ঞানমেলা

অর্থনৈতিক প্রতিবেদক  |  ২৩:১৯, জুন ১৯, ২০১৯

রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজে শুরু হয়েছে তিনদিনব্যাপী বিজ্ঞান মেলা। গত ১৮ মঙ্গলবার, কলেজের স্থায়ী ক্যাম্পাস ডিয়াবাড়িতে অনুষ্ঠিত তরুন বিজ্ঞানীদের নান্দনিক বিজ্ঞান মেলার উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটান পুলিশ উত্তরা জোনের অতিরিক্ত উপকমিশনার মো. কামরুজ্জামান সরদার।

মাইলস্টোন কলেজ বিজ্ঞান ক্লাব আয়োজিত বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, প্রশাসনিক ক্যাম্পাসের অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.) এবং মাইলস্টোন কলেজের পরিচালক মো. মাসুদ আলম।

তিনদিনব্যাপী অনুষ্ঠিত বিজ্ঞান মেলায় মাইলস্টোন কলেজে অধ্যয়নরত নবম, দশম এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিজস্ব বিজ্ঞান ভাবনা থেকে স্থাপিত একশত ঊনত্রিশটি প্রকল্প প্রদর্শিত হচ্ছে।

মেলায় প্রদর্শিত উল্লেখযোগ্য বিজ্ঞান প্রকল্পগুলোর মধ্যে রয়েছে—পানি ব্যবস্থাপনা, বৃষ্টির পানি সংরক্ষণ প্রকল্প, আগ্নেয়গিরির রহস্য, আধুনিক রাস্তা ও যানবাহন ব্যবস্থা, ইনকিউবেটর, সহজে পুন:ব্যবহারযোগ্য প্রকল্প, সৌর শক্তির ব্যবহার পদ্ধতি ইত্যাদি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ঢাকা মেট্রোপলিটান পুলিশ উত্তরা জোনের অতিরিক্ত উপকমিশনার মো. কামরুজ্জামান সরদার, মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, প্রশাসনিক ক্যাম্পাসের অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.) এবং মাইলস্টোন কলেজের পরিচালক মো. মাসুদ আলম বিজ্ঞান মেলায় প্রদর্শিত প্রকল্পগুলো ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

এসময় তরুন বিজ্ঞানীরা বিজ্ঞান প্রকল্পগুলো নিয়ে অতিথিদের সাথে তাদের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন। বিজ্ঞপ্তি

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত