শিরোনাম

পরাজয় মেনে মোদিকে রাহুলের অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক  |  ০২:৪০, মে ২৪, ২০১৯

ভারতের সপ্তদশ লোকসভায় বিপুল জয় পেতে যাওয়া বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। নিজের পরাজয় মেনে নিয়ে তিনি প্রতিদ্বন্দ্বি মোদিকে অভিনন্দন জানান।

বৃহস্পতিবার (২৩ মে) নির্বাচনের ভোট গণনার পর ফলাফলে বিজেপির বিপুল জয়ের বিষয়টি স্পষ্ট হয়ে গেলে কংগ্রেস কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রাহুল তার প্রতিক্রিয়া দেন।

রাহুল বলেন, বিজেপি ও মোদির সঙ্গে যে আদর্শিক লড়াই চলে আসছে, তা একইভাবে চলবে।

তিনি বলেন, নরেন্দ্র মোদী ও বিজেপি এই নির্বাচনে জিতেছেন। তাদের অভিনন্দন। জনগণ যাকে পছন্দ করেছে, তারাই সরকার চালাবেন, জনগণের পছন্দকে সম্মান করতে হবে। কারণ জনগণই রাজা, তারাই সবকিছু ঠিক করেন।

নির্বাচনে এমন ফলাফলের পেছনে কোনো কারণ দায়ী থাকলেও সেটাতে পড়ে না থাকার কথাই বলেন রাহুল। তিনি বলেন, ‘যে ভুল হয়েছে, সেটাতে পড়ে থাকতে চাই না।’

বিজেপিকে ঠেকাতে এবার সবরকম চেষ্টাই করেছিল বিরোধী জোট। কিন্তু সব হিসেবে উল্টে ভূতিধ্বস বিজয়ের পথেই চলে গেছে বিজেপি।

কংগ্রেসের কেবল ভরাডুবিই হয়নি সংয় দলের সভাপতি রাহুল গান্ধী তার উত্তর প্রদেশের দীর্ঘদিনের আসন আমেথিতে হেরে গেছেন বিজেপির প্রার্থী স্মৃতি ইরানির কাছে। এ আসনে পরাজয় স্বীকার করে তিনি অভিনন্দন জানান স্মৃতিকে।

তবে কংগ্রেস সভাপতি রাহুল জিতেছেন কেরালার ওয়ানদ আসনে। দুটি আসনেই এবার তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচন হওয়া ৫৪২টি আসনের মধ্যে এখন পর্যন্ত ৩৯ আসনের চূড়ান্ত ফল পাওয়া গেছে। এর মধ্যে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট পেয়েছে ২৬ আসন, আর কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ১০ আসন।তৃণমূল কংগ্রেসসহ অন্যরা পেয়েছে ৩ আসন।

এছাড়া এনডিএ জোট এগিয়ে আছে ৩০০ আসনে এবং ইউপিএ জোট এগিয়ে আছে ৭৬ আসনে।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত