শিরোনাম

আদালতে মুরসির মৃত্যু খুবই দুঃখজনক: এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক  |  ১৩:০৫, জুন ১৮, ২০১৯

মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির মৃত্যুতে শোক জানিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তায়্যেব এরদোগান বলেছেন আদালতে মৃত্যু খুবই দু‍ঃখজনক।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরদোগান আরও বলেন, গাড়ি থেকে নামার সময় আমার কাছে মুরসির মৃত্যুর খবর আসে। আমরা আল্লাহর কাছে আমাদের শহীদ ভাইদের জন্য দোয়া করছি, আল্লাহ যেন শহীদদের ওপর রহম করেন।

আনাদলু এজেন্সির এক খবরে বলা হয় মৃত্যুর সংবাদ শুনে এরদোগান খুবই দুঃখপ্রকাশ করেন। তিনি আল্লাহর কাছে রহমত কামনা করেন।

সোমবার (১৭ জুন) সাবেক প্রেসিডেন্ট আদালতে বিচারকের কাছে কথা বলার অনুমতি চাইলে তাকে কথা বলতে অনুমতি দেওয়া হয়েছিল। এ সময় তিনি বুকে ব্যথা অনুভব করেন। এক পর্যায়ে তিনি হার্টঅ্যাটাকে আক্রান্ত হয়ে মারা যান।

এরদোগান বলেন, ইউরোপীয় ইউনিয়ন তুরস্ককে ফাঁসির আদেশ বাতিলের জন্য বারবার আহ্বান জানাচ্ছে কিন্তু মিশরে তারা আন্তর্জাতিক সম্মেলনে এমন সময় অংশ নিয়েছে যখন সে দেশের নাগরিকদেরকে ফাঁসি দেয়া হচ্ছিল। তা নিয়ে তাদের চিন্তা নেই।

এ থেকে প্রমাণিত হয় ইউরোপ মানবাধিকার বিষয়ে দ্বিমুখী আচরণ করছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, মিশরের বৈধ প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি তার হাজার হাজার বিপ্লবী সমর্থককে নিয়ে গত পাঁচ বছর ধরে কারাগারে ছিলেন কিন্তু পাশ্চাত্যের কেউ তার পক্ষে কথা বলেনি।

সোমবার মিশরের একটি আদালতের এজলাসেই মৃত্যুর কোলে ঢলে পড়েন দেশটিতে প্রথমবারের গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মুরসি। মঙ্গলবার তার জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত