শিরোনাম

‘ডিআইজি মিজান কি দুদকের চেয়ে বেশি শক্তিশালী?’

নিজস্ব প্রতিবেদক  |  ১৫:৪২, জুন ১৬, ২০১৯

ডিআইজি মিজান গ্রেফতার না হওয়ায় আদালত ক্ষোভ প্রকাশ করেছেন আদালত।

দুদকের আইনজীবীকে উদ্দেশ করে আদালত বলেছেন, ডিআইজি মিজানকে এখনও গ্রেফতার করছেন না কেন? সে কি দুদকের চেয়ে বেশি শক্তিশালী?

রোববার (১৬ জুন) হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিনের বিরুদ্ধে দুদকের শুনানিকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ডিআইজি মিজানের ব্যাপারে এমন প্রশ্ন তুলেন।

আদালতে দুদকের পক্ষে উপস্থিত ছিলেন ইনজীবী মো. খুরশীদ আলম খান হলমার্কের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিনের বিরোধিতা করে দুদকের পক্ষে শুনানিকালে আপিল বিভাগ উপরোক্ত প্রশ্ন করেন।

প্রশ্নের জবাবে দুদক আইনজীবী বলেন, ওই ঘটনার তদন্ত কর্মকর্তা পরিবর্তন হয়েছে। এখন তদন্ত চলছে।

পরে আদালত বলেন, দুদক কর্মকর্তা দুর্নীতিতে জড়িত হওয়ার বিষয়টি অ্যালার্মিং।

পুলিশ সদর দফতরে সংযুক্ত ডিআইজি মিজানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনসহ বেশ কিছু অভিযোগে দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে অনুসন্ধান করছিলেন খন্দকার এনামুল বাছির। সেই অনুসন্ধান চলার মধ্যেই ডিআইজি মিজান দাবি করেন, তার কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন দুদক কর্মকর্তা বাছির। অ অভিযোগে বাছিরকে বরখাস্তও করা হয়েছে।

উল্লেখ্য, ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্তের জন্য পুলিশ অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মইনুর রহমান চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

গত বছরের ২৫ ফেব্রুয়ারি ২০৩ পৃষ্ঠার প্রতিবেদন মহাপুলিশ পরিদর্শকের কাছে জমা দেয় কমিটি। এর পর নিয়মানুযায়ী প্রতিবেদনটি পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত