শিরোনাম

ঢামেকে ব্রাদার ও প্যাথলজিস্টদের সংঘর্ষে আহত ২৫

নিজস্ব প্রতিবেদক  |  ১৭:২৯, আগস্ট ১৮, ২০১৯

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) প্যাথলজি বিভাগ থেকে রিপোর্ট সংগ্রহ করাকে কেন্দ্র করে ব্রাদার্স ও প্যাথলজিস্টদের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।

রোববার (১৮ আগস্ট) সকালে হাসপাতালের নতুন ভবনের দ্বিতীয় তলায় প্যাথলজি বিভাগ থেকে রিপোর্ট সংগ্রহ করার ইস্যুতে উভয়পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হাসপাতালের চারজন ব্রাদার সিভিল পোশাকে রোববার সকালে প্যাথলজি বিভাগে যান। তাদের একজন রোগীর রিপোর্ট তাড়াতাড়ি দেয়ার জন্য সুপারিশ করেন। এরপর প্যাথলজি বিভাগ থেকে তাদের জানানো হয়, রিপোর্ট দিতে দেরি হবে। রোগীর চাপ আছে, অপেক্ষা করতে হবে।

প্যাথলজি বিভাগের এমন উত্তরে তারা হাসপাতালের ব্রাদার বলে পরিচয় দেন। সুতরাং তাড়াতাড়ি রিপোর্টটা দিলে সুবিধা হয় বলেও বলেন।

কথোপকথোনের মধ্যেই প্যাথলজিস্ট ও ব্রাদারদের মধ্যে হাতাহাতি শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন প্যাথলজি বিভাগের প্রধান ডা. আবদুল আজিজ খান। তিনিসহ সিনিয়র এক প্যাথলজিস্ট ব্রাদারদের তোপের মুখে পড়েন। এরপর ব্রাদাররা আবার তাদের বিভাগে চলে আসেন।

এতে সাময়িকের জন্য পরিস্থিতি কিছুটা শান্ত হলেও কিছুসময় পর হাসপাতালের ব্রাদাররা মিছিল নিয়ে প্যাথলজি বিভাগে যান। প্যাথলজিস্টরা সংঘবদ্ধ হয়ে ব্রাদারদের প্রতিহত করার চেষ্টা করলে সেখানে আবারও সংঘর্ষ শুরু হয়।

এ সংঘর্ষেই উভয়পক্ষের অন্তত ২৫ জনের মতো আহত হয়।

এনএমএম/আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত