শিরোনাম

৮ ছিনতাইকারীর যাবজ্জীবন

আদালত প্রতিবেদক  |  ২১:১৪, জুন ১৯, ২০১৯

রাজধানী মহাখালী থেকে সিএনজি ছিনতাই করে চালক হাশমত আলী মোল্লাকে হত্যার অভিযোগে করা মামলায় ৮ ছিনতাইকারীকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

বুধবার (১৯ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেকের ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাভোগের রায় দেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- স্বপন ওরফে রাজু, মিজানুর রহমান, সেলিম শেখ, মো. জামাল হোসেন, আকবর, শেখ ফরিদ, মফিজ শেখ ও কাদির মোল্লা ওরফে কাদির। আর বাকি পাঁচ আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেন আদালত।

রায় ঘোষণার আগে আসামি স্বপন ওরফে রাজু, মিজানুর রহমান ও সেলিম শেখকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা ইসু করে তাদের কারাগারে পাঠানো হয়।

২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর হাশমত আলী মোল্লা নামে এক সিএনজি চালককে আসামিরা শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে গুরুতর জখম করে। এরপর তাকে মহাখালী ওভার ব্রিজের ওপর ফেলে রেখে তার সিএনজি ছিনতাই করে নিয়ে যায়। পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পরের দিন হাশমত আলী মোল্লার ছেলে গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৯ সালের ১৮ জানুয়ারি পুলিশের উপ-পরিদর্শক আফজাল হোসেন আট জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০০৯ সালের ২৭ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালীন ১২ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ করা হয়।

আরআর

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত