শিরোনাম

রাজীবের পরিবারকে ২ মাসের মধ্যে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক  |  ১৪:২১, জুন ২০, ২০১৯

রাজধানীর তিতুমীর কলেজের ছাত্র রাজীব হাসানের হাত হারানোর পর মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ হিসেবে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী দুই মাসের মধ্যে ২৫ লাখ টাকা করে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ও স্বজন পরিবহন রাজীবর পরিবারকে এ টাকা পরিশোধ করতে হবে।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (২০জুন) এ রায় দেন। এর আগে ১৯ মে চূড়ান্ত শুনানির পর হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য ২৩ মে দিন ধার্য করেছিলেন। কিন্তু ওই দিন একটি বিষয়ে প্রশ্ন ওঠায় রায়ের দিন পিছিয়ে ২০ জুন নির্ধারণ করা হয়।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন-ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। বিআরটিসির পক্ষে ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামান। বিআরটিএর পক্ষে ছিলেন আইনজীবী রাফিউল ইসলাম।

গেল বছরের ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব। এ ঘটনার পরদিন রাজীবের চিকিৎসা ও ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ১৩ দিন চিকিৎসাধীন থাকার পরে ১৬ এপ্রিল রাজীবের মৃত্যু হয়।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত