শিরোনাম

ভোক্তা অধিকারের পরিচালককে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক  |  ১২:৪৯, আগস্ট ২০, ২০১৯

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) শামীম আল মামুনকে তলব করেছেন উচ্চ আদালত। গ্রাহকসেবার জন্য ২৪ ঘণ্টার হটলাইন চালু করতে ৫০ লাখ টাকা বাজেট প্রস্তাবের ব্যাখ্যা দিতে আগামী ২৭ আগস্ট তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

এক রিটের ধারাবাহিকতায় ১৬ জুন হাইকোর্ট এক আদেশে ভোক্তাদের অভিযোগ শুনতে ও নিষ্পত্তি করতে ৬০ দিনের মধ্যে একটি হটলাইন সার্ভিস চালু করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে নির্দেশ দেন। নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে ১৯ আগস্ট আদালতে প্রতিবেদন দিতে বলা হয়। এর ধারাবাহিকতায় নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পক্ষে আজ আদালতে একটি প্রতিবেদন দাখিল করা হয়।

অধিদফতরের পক্ষে আইনজীবী কামরুজ্জামান আদালতে প্রতিবেদন তুলে ধরেন। এতে ২৪ ঘণ্টা হটলাইন স্থাপনে ৫০ লাখ টাকা বাজেট প্রস্তাব করা হয়েছে। পরিপ্রেক্ষিতে এই বাজেট প্রস্তাব বিষয়ে জানাতে বাজেট কমিটির চেয়ারম্যান শামীম আল মামুনকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একই সঙ্গে ওই দিন পরবর্তী শুনানির জন্য দিন রেখেছেন আদালত।

আইনজীবী কামরুজ্জামান কচি বলেন, হট লাইন চালু করতে ৫০ লাখ টাকার বাজেট চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এখনো পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে আদালত বলেন, হট লাইন চালু করতে এত টাকা লাগবে? তাহলে তো এর ব্যাখ্যা জানা প্রয়োজন।

এমএআই

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত