শিরোনাম

বঙ্গবন্ধুর হত্যাকারীদের শাস্তির দাবিতে ছাত্রলীগ ও যুবলীগের মানববন্ধন

আব্দুল কাদের, ধামরাই  |  ১৮:২০, আগস্ট ১৯, ২০১৯

বিশ্ববন্ধু খ্যাত বাঙালির রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের ১৫আগস্ট রাতের আধারে যারা হত্যা করে বর্তমানে বিভিন্ন দেশে পালিয়ে বেড়াচ্ছে তাদের সকলকেই দেশে ফিরিয়ে আইনের আওতায় এনে শাস্তির দাবিতে বিগত সময়ের ন্যায় এবারও মানববন্ধন করেছে ধামরাই থানা ছাত্রলীগ ও যুবলীগের নের্তৃবৃন্দ।

আজ সোমবার (১৯আগস্ট) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায় বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে আইনের মাধ্যমে অতিদ্রুত শাস্তির দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

হত্যাযজ্ঞের চার দশক পর ১২জন নরপশুকে আদালত মৃত্যুদণ্ড দিলে ৬জনের মৃত্যুদণ্ড কার্যকর করলেও এখনো আরো ৬জন নরপশু বিভিন্ন দেশে পালিয়ে বেড়াচ্ছে। তাই পালিয়ে থাকা ওই ৬নরপশুদেরও দেশে ফিরিয়ে এনে শাস্তির রায় কার্যকর করার আহ্বান জানানো হয়েছে মানববন্ধন থেকে।

এসময় মানববন্ধনে অংশ নিয়ে ধামরাই উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা দাবি জানিয়ে বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে বঙ্গবন্ধু ও তার পরিবারের উপরে ১৫ আগস্ট রাতে যারা নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছে তাদেরকে এই দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে। তাহলেই বাংলাদেশ কলংকমুক্ত হবে।

ধামরাই উপজেলা ছাত্রলীগের ১নং যুগ্ম আহ্বায়ক রবিউল আওয়াল রুবেল, যুবলীগ নেতা জাকারিয়া দিপু, ঢাকা জেলা উত্তরের ছাত্রলীগ নেতা আল-আমিন হোসেন উজ্জল, উপজেলা ছাত্রলীগের তুসার আহমেদ শান্ত, রবিন খান রিজবী, মোঃরিদয় হাসান, মুন্না, সুমন, নাইমসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের বরাবর একটি স্মারকলিপিও প্রদান করেছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত