শিরোনাম

যুক্তরাষ্ট্রে সড়কের নাম পাল্টে ‘বাংলাদেশ বুলেভার্ড’

আমার সংবাদ ডেস্ক  |  ১৯:২৭, জুন ২৩, ২০১৯

যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসন সিটির ‘ইউনিয়ন অ্যাভিনিউ’ সড়কের নাম পাল্টে ‘বাংলাদেশ বুলেভার্ড’ রাখা হয়েছে। তাই দিন স্থানীয় বাংলাদেশী প্রবাসীরা আনন্দের সঙ্গে উদযাপন করছেন।

স্থানীয় সময় শনিবার (২২ জুন) আনুষ্ঠানিকভাবে সড়কের নামফলক লাগিয়ে বাংলাদেশ বুলেভার্ড করা হয়। প্রবাসী বাংলাদেশি কাউন্সিলম্যান শাহিন খালিকের সুদক্ষ নেতৃত্বে এই সড়কের নাম পরিবর্তন হয়।

নিউজার্সিতে ‘জালালাবাদ স্ট্রিট’ নামে আরেকটি সড়ক রয়েছে। এ ছাড়া নগর কর্তৃপক্ষের আর্থিক সহায়তায় সেখানে নির্মিত হয়েছে স্থায়ী শহীদ মিনার।

‘বাংলাদেশ বুলেভার্ড’ নামকরণ উপলক্ষে সেখানে শুরু হয় বাংলাদেশিদের মিলনমেলা ও কনসার্ট। এতে বাংলাদেশের প্রথম সারির ব্যান্ড মাইলস, বাউল কালা মিয়া, রিজিয়া পারভীনসহ স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন। উপচে পড়া দর্শক উপস্থিতিতে মেলা যেন হয়ে ওঠে মিনি বাংলাদেশ।

বাংলাদেশি আমেরিকান কাউন্সিলম্যান শাহিন খালিক উপস্থিত দর্শকদের উদ্দেশে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা আমাকে নির্বাচিত করেছিলেন বলে আমার চেষ্টা ও আপনাদের সহযোগিতায় এটি করা সম্ভব হয়েছে। আগামীতে আপনাদের সহযোগিতা নিয়ে বাকি কাজগুলো সম্পন্ন করতে চেষ্টা করবো।

সংশ্লিষ্টরা বলছেন, এটি যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের জন্য একটি ঐতিহাসিক বিজয় এবং গর্বের দিনও বটে। বিশেষ করে কাউন্সিলম্যান শাহিন খালিকের সুদক্ষ নেতৃত্বে প্রবাসী বাংলাদেশিরা পেল নিজ দেশের নামে সড়ক।

এসএস

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত