শিরোনাম

কিশোরগঞ্জে ‘১০০ টাকায় পুলিশের চাকরি’

শাহজাহান সাজু, কিশোরগঞ্জ  |  ১৭:২৪, জুন ১৬, ২০১৯

কিশোরগঞ্জে পুলিশের কনস্টেবল পদে মাত্র ১০০ টাকায় চাকরি হবে। এই ১০০ টাকাও আবার কনস্টেবল নিয়োগে সরকার নির্ধারিত পরীক্ষা ফি যা ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিতে হবে। এছাড়া আর কোন টাকা লাগবে না। স্বচ্ছতার ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের পুলিশের কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এ ঘোষণা দিয়েছেন। তিনি নিয়োগ প্রার্থীদের প্রতারক ও দালাল চক্রের প্রতারণা থেকে সাবধান থাকারও আহ্বান জানিয়েছেন।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) জানান, ‘আগামী ২৯ জুন তারিখে পুলিশ লাইন্স, কিশোরগঞ্জ মাঠে অত্র জেলার যোগ্য প্রার্থীদেরকে বাছাইয়ের মাধ্যমে কনস্টেবল পদে নিয়োগ করা হবে।

এক্ষেত্রে বিজ্ঞপ্তি অনুযায়ী যোগ্য প্রার্থীরাই নিয়োগ পাবে। বিজ্ঞপ্তির শর্তানুসারে সব কিছু সঠিক থাকলে বিনা টাকায় স্বচ্ছতার ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীরাই নিয়োগ পাবে। এই নিয়োগের ক্ষেত্রে সরকার নির্ধারিত ১০০/- (একশত টাকা) ট্রেজারি চালানের অতিরিক্ত কোন টাকা কাউকে দেয়ার প্রয়োজন নেই।’

কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে কেউ যেন টাকা কিংবা প্রতিশ্রুতির বিনিময়ে চাকুরী পাওয়ার নামে প্রতারিত না হন সেই লক্ষ্যে প্রার্থী এবং তাদের অভিভাবকদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) প্রার্থী এবং অভিভাবকদের সতর্ক করে দিয়ে বলেন, এই নিয়োগকে কেন্দ্র করে প্রতারক ও দালালচক্র টাকার বিনিময়ে চাকুরী দেয়ার নাম করে সাধারণ দরিদ্র প্রার্থী এবং তাদের অভিভাবকের নিকট থেকে অর্থ আদায় করার পাঁয়তারা করতে পারে, কিন্তু এই ফাঁদে পা দিয়ে কেউ যেন প্রতারিত না হন।

প্রসঙ্গত, বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আগ্রহী প্রার্থীদের নিজ জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। তাদেরকে শারীরিক মাপ, শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং মনস্তাত্তিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

কিশোরগঞ্জ জেলার বাসিন্দা ৯০ জন পুরুষ ও ৬৩ জন নারী মোট ১৫৩ জনকে রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ দেয়া হবে। এ জন্যে শারীরিক মাপ ও শাররিক পরীক্ষা ২৯ জুন, লিখিত পরীক্ষা ৩০ জুন এবং লিখিত পরীক্ষার ফলাফল ও মৌখিক পরীক্ষা ৩ জুলাই অনুষ্ঠিত হবে। ৪ জুলাই মৌখিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত