শিরোনাম

সিরাজদিখানে রাস্তা সংস্কার না হওয়ায় কাজে আসছে না ব্রিজ

প্রিন্ট সংস্করণ॥আব্দুল্লাহ আল মাসুদ, সিরাজদিখান (মুন্সীগঞ্জ)  |  ১৩:৫১, জুন ২৫, ২০১৯

সিরাজদিখানে রাস্তা সংস্কার না করায় প্রায় ১০ বছর ধরে ইছামতীর শাখা খালের ওপর নির্মিত ব্রিজ মানুষের কোনো কাজেই আসছে না। উপজেলার বাসাইল ইউনিয়নের উত্তর রাঙ্গামালিয়া থেকে আগলাপাড়া ও রামকৃষ্ণদি গ্রামে যাওয়ার জন্য নির্মিত ব্রিজটি দুপাড়ের কয়েক হাজার মানুষের চলাচলের একমাত্র পথ।

সরেজমিন দেখাযায়, ১৯৯৫ সালের দিকে এলজিইডির মাধ্যমে প্রায় ৩ লাখ টাকা ব্যয়ে ইছামতীর শাখা খালের ওপর নির্মিত ব্রিজের দক্ষিণ পাশে প্রায় ২ কিলোমিটার মাটির রাস্তা সংস্কারের অভাবে ব্রিজটি চলাচলে প্রায় অকেজো। ব্রিজ নির্মাণের পর থেকে এই রাস্তাটিতে মাটি ভরাট বা পাকা করার কোনো উদ্যোগই
গ্রহণ করা হয়নি। প্রায় ১০ বছর ব্রিজটি অকেজো পড়ে আছে সড়ক না থাকায়।

স্থানীয় বাসাইল ইউনিয়নের উত্তর রাঙ্গামালিয়া গ্রামের কৃষক বাবর শেখ, আব্দুর রহমান, আব্দুল হাই বেপারী, রবিনসহ এলাকার অনেকেই বলেন, এই রাস্তাটি আমাদের তিন গ্রামের মানুষ ও কৃষি কাজের জন্য যাতায়াতের একমাত্র মাধ্যম হওয়ায় সারাবছরই দুর্ভোগের মধ্যে কাটাতে হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তারা। বাসাইল ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, ব্রিজটির দক্ষিণ পাশের রাস্তাটির কাজ হলেও ৮ বছরেও উত্তর পাশের রাস্তাটি সংস্কার হয়নি। তাই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ আমার সংবাদকে বলেন, আমি এই বিষয়ে অবগত নই।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত