শিরোনাম

দৌলতদিয়ায় বাড়ছে রাজধানীমুখী যাত্রীদের চাপ

রাজবাড়ী প্রতিনিধি  |  ১৫:৩০, আগস্ট ১৭, ২০১৯

টানা ৯ দিন ঈদ ও সাপ্তাহিক ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মস্থলমুখী মানুষ। কানায় কানায় ভরে গেছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট। শনিবার (১৭ আগস্ট) দুপুর ২টার দিকে দৌলতদিয়া লঞ্চঘাটে এমন চিত্র দেখা গেছে।

এদিকে সময় বাড়ার সঙ্গে সঙ্গে দৌলতদিয়া প্রান্তের সড়কে দীর্ঘ হচ্ছে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির সারি। দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে সড়কে প্রায় ২ কিলোমিটার এলাকায় যানবাহনের সিরিয়াল তৈরি হয়েছে। ফেরিঘাটেও যাত্রীদের চাপ রয়েছে।

দৌলতদিয়া ঘাট সূত্রে জানা গেছে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন ও যাত্রী নদী পার হলেও ঈদের আগে ও পরে এর চাপ বেড়ে যায় কয়েকগুন।

এরই ধারাবাহিকতায় আজ ছুটির শেষ দিন হওয়ায় দৌলতদিয়া প্রান্তে যানবাহন ও যাত্রীদের চাপ বেড়েছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে এ চাপ আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে এ রুটে ছোট বড় ১৯ ফেরি ও ৩৪টি লঞ্চ চলাচল করছে। যাত্রী ও যানবাহনের চালকরা বলছেন, এক থেকে দেড় ঘণ্টা অপেক্ষার পর ফেরির নাগাল পাচ্ছেন তারা। গরমে অনেক কষ্ট হচ্ছে।

দৌলতদিয়া লঞ্চঘাট কর্তৃপক্ষ বলছে, লঞ্চঘাটে কর্মস্থলগামী যাত্রীদের প্রচুর চাপ রয়েছে। তবে লঞ্চে অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন কর‌া হচ্ছে না। যাত্রী পারাপারে এ রুটে ৩৪টি লঞ্চ চলাচল করছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আবু আব্দুল্লাহ রনি বলেন, ঈদ ও সাপ্তাহিক ছুটির শেষ দিন হওয়ায় ঢাকাগামী যানবাহন ও যাত্রীদের চাপ বেড়েছে দৌলতদিয়ায়। তবে এ রুটে পর্যাপ্ত সংখ্যক ফেরি চলাচল করায় যাত্রী ও যানবাহন পারাপারে কোনো ভোগান্তি হচ্ছে না।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত