শিরোনাম

রাঙ্গামাটিতে পানি সম্পদ ব্যবস্থাপনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি  |  ১৯:১১, আগস্ট ১৮, ২০১৯

রাঙ্গামাটিতে ‘পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের টেকসই পানি সম্পদ ব্যবস্থাপনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ আগস্ট) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

আয়োজিত সেমিনারে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, পার্বত্য অঞ্চল নিয়ে ষড়যন্ত্রকারী কাউকে ছাড় দেয়া হবে না বলে উচ্চারণ করেছেন। তিনি বলেন, জনগনের জানমাল নিরাপত্তা বিধানে সরকার যে কোন সিদ্ধান্ত নিতে পারে।

তিনি বলেন, সরকার পার্বত্য অঞ্চলের উন্নয়নে নানামুখী উন্নয়ন গ্রহণ করেছে। এই উন্নয়ন কর্মকান্ড কেউ যদি বাধা গ্রস্থ করে তাদের বিরুদ্ধে দলমত নির্বিশষে সকলকে ঐক্য বদ্ধ হতে হবে।

তিনি পার্বত্য অঞ্চলের পানির স্তর গুলোতে যাতে নতুন করে জীবন দেয়া যায় তার জন্য পানি ধরে রাখে এরকম গাছ লাগানোর যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

পার্বত্য চট্টগ্রাম উন্নযন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে সেমিনারে গেষ্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ মেসবাহুল ইসলাম, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, রাঙ্গামাটি জেলা প্রশাসক একে,এম, মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ শাহীনুল ইসলাম। সেমিনারে তিন পার্বত্য জেলার উর্ধ্বতন কর্মকর্তা এনজিও প্রতিনিধি সহ বিভিন্ন সরকারী বেসকরকারী কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত