শিরোনাম

১০লক্ষ টাকার ফলন্ত গাছ কেটে প্রতিশোধ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি  |  ১৯:২৭, আগস্ট ১৯, ২০১৯

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া বাইঘ্যার টিলা এলাকায় প্রায় ১০লক্ষ টাকার ফলন্ত গাছ কেটে দেয়ার অভিযোগ উঠেছে। রােববার (১৮ আগস্ট) দিবাগত রাতে প্রতিপক্ষ এ ঘটনাটি ঘটিয়েছে বলে দাবি বাগান মালিকের।

সরেজমিনে গিয়ে বাগান মালিক ঐ ইউনিয়নের চারিয়া পূর্ব সিকদার পাড়ার গফুর গোলদার চৌধুরী বাড়ির মৃত হাজী ফোরক আহমদের ছেলে বাবুল মেম্বারের সাথে কথা বলে জানা গেছে, ১৭সনের জুন মাসে তার ছোট ভাই প্রবাসী মোঃ ইয়াছিন (৩৫) মালিকানাধীন বাইঘ্যার টিলায় প্রায় চার একর জায়গার উপর রাজশাহী থেকে ফজলি আমের সাত হাজার(কলম) চারাসহ লিচু ও লেবু বাগান সৃজন করে।

তবে বাগান সৃজনের পর থেকেই একই এলাকার মৃত গোলাফুর রহমানের ছেলে খয়রাতি(৬০) ও তার পুত্র রহিম বাদশাহ(৩৫) সৃজিত বাগানের একাংশ দাবি করে আসলেও কোন কাগজপত্র দেখাতে পারেনি। পরে ক্ষিপ্ত হয়ে একাধীকবার কয়েকটি গাছ কেটে নিলেও ক্ষমা চাওয়ায় কিছু বলেন নি।

কিন্তু রোববার (১৮ আগস্ট) রাতের আঁধারে তারা প্রায় ৬শত আম গাছ কেটে দিয়ে ১০লক্ষ টাকার ক্ষতি করেছে। এসময় তিনি আবেগাপ্লুত হয়ে বলেন, তারা প্রয়োজনে আমাকে কুপিয়ে মনের স্বাদ মিটাতো কিন্তু এ গাছগুলো কি অপরাধ করেছে। গাছের উপর কেন প্রতিশোধ নিল।

এ ব্যাপারে তিনি আইনিভাবে লড়বেন বলে জানান প্রতিবেদককে।

তবে অভিযোগ অস্বীকার করে খয়রাতি ও তার পুত্র রহিম বাদশাহ সাংবাদিকদের বলেন বাবুলদের সাথে জায়গা সংক্রান্ত বিরোধ অাছে ঠিকই তবে গাছ কাটার ব্যাপারে আমরা কিছুই জানিনা।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, এ ধরনের কোন অভিযোগ পাইনি পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেব।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত