শিরোনাম

কুকুরের মুখ থেকে নবজাতক উদ্ধার

চট্টগ্রাম প্রতিনিধি  |  ১৫:৩২, আগস্ট ২০, ২০১৯

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকায় ফুটপাতে কুকুরের মুখ থেকে নবজাতক কন্যাকে উদ্ধার করেছে এক পুলিশ সদস্য।

মঙ্গলবার ভোর ৫টার দিকে আগ্রাবাদের বাদামতলী মোড় সংলগ্ন সোনালী ব্যাংকের সামনে ফুটপাত থেকে শিশুটিকে উদ্ধার করে ডবলমুরিং থানা এসআই মোস্তাফিজুর রহমান।

নগর পুলিশের সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান জানান, আগ্রাবাদ সোনালী ব্যাংকের সামনে তিনটি কুকুর বাচ্চাটিকে নিয়ে টানাটানি করছিল। সেখানে দায়িত্বরত ডবলমুরিং থানার এসআই মোস্তাফিজ সেটা দেখে বাচ্চাটাকে উদ্ধার করে প্রথমে মা ও শিশু হাসপাতালে নিয়ে যায়।

পরে সেখান থেকে শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। শিশুটি ওই এলাকার ভারসাম্যহীন এক নারীর বলে জানিয়েছেন স্থানীয়রা।

এসআই মোস্তাফিজুর রহমান বলেন, আগ্রাবাদ এলাকায় রাতে টহল দেয়ার সময় বাদামতলী ক্রসিং হতে ২০ গজ উত্তর দিকে সোনালী ব্যাংকের সামনে ফুটপাতের ওপর কয়েকটি কুকুরকে কিছু একটা নিয়ে টানাটানি করতে দেখে কৌতুহলে আমি এগিয়ে যাই।

পরে দেখি একটা বাচ্চা, মনে হয় সদ্যজাত শিশু। কুকুরগুলো তাকে নিয়ে টানাটানি করছে। সেখান থেকে এক নারীর সহায়তায় শিশুটিকে উদ্ধার করে দ্রুত আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাই। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও জানান, শিশুটির মায়ের সন্ধানে রাস্তার বিপরীত পাশে এক মানসিক ভারসাম্যহীন নারীকে খানিকটা রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখেন এসআই। ওই নারীকে কিছু জিজ্ঞেস করলে কথা বলছিলেন না তিনি।

শুধু রাস্তার উল্টো দিকে দেখাচ্ছিলেন হাত দিয়ে। ওই জায়গাতেই বাচ্চাটাকে নিয়ে কুকুরগুলো টানাটানি করছিল। পরে ওই নারীকে সঙ্গে নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শিশুকে ভর্তি করেন এসআই।

মা ও নবজাতক শিশুটি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন।

জেডআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত