শিরোনাম

সাত জেলায় বজ্রপাতে নিহত ১২

২০:৩২, আগস্ট ২২, ২০১৯

বজ্রপাতে মানুষের মৃত্যুর মিছিল বাড়ছেই। বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত বজ্রপাতে সাত জেলায় ১২ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে ফরিদপুর ৩ জন, বগুড়া ৩ জন ও জামালপুরে ২জন এবং পটুয়াখালী, মানিকগঞ্জ, মাগুরা, সিরাজগঞ্জ একজন করে মারা গেছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরের দুই উপজেলায় বজ্রপাতে নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। দুপুরের দিকে এ ঘটনা ঘটে।নিহতরা হলেন- গরকান্দা উপজেলার দক্ষিণ বিলনালিয়া গ্রামের পাচু বেপারীর ছেলে ইমরান বেপারী (২২), সালথা উপজেলার কাগদি স্বজনকান্দা গ্রামের ইদ্রিস মোল্যার স্ত্রী হাসি বেগম (৪৫) ও বাতা গ্রামের ইসমাইল মোল্যার ছেলে বিল্লাল মোল্যা (৪৭)।

জানা যায়, দুপুরে বৃষ্টির মধ্যে বিল্লাল বাড়ির পাশে পাটক্ষেতে কাজ করার সময় ও ইমরান নদীতে পাট ধোয়ার সময় বজ্রপাতে গুরুতর আহত হন। স্থানীয়রা তারেদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিলে চিকিৎসক দু’জনকেই মৃত ঘোষণা করেন অন্যদিকে হাসি বেগম তার রান্না ঘরে কাজ করছিলেন। এসময় বৃষ্টি শুরু হলে রান্না ঘরের ওপর বজ্রপাতে তার মৃত্যু হয়।

মাঝারদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাবিবুর রহমান মোল্যা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

বগুড়া প্রতিনিধি
বগুড়ার সারিয়াকান্দিতে পৃথক দুই স্থানে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুইজন। দুপুরের দিকে এ দুটি বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার কর্ণিবাড়ী ইউনিয়নের ডাকাতমারা চর এলাকার আমিরুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী ফেলানী খাতুন (৩৮) এবং একই ইউনিয়নের চর বাটিয়া গ্রামের তহসিন আলীর ছেলের সুমন মিয়া (৩২)।

জামালপুর প্রতিনিধি
সন্ধ্যায় জামালপুরের মাদারগঞ্জে পৃথক দুটি স্থানে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- উপজেলার জোড়খালী ইউনিয়নের খিলকাঠি গ্রামের টিটু মিয়ার ছেলে সারোয়ার হোসেন (১৫) এবং একই ইউনিয়নের চরগোলাবাড়ী নামাপাড়া গ্রামের গণি মিয়ার ছেলে রাসেল (২২)।

পটুয়াখালী প্রতিনিধি
ভোর সাড়ে ৬টার দিকে পটুয়াখালীর গলাচিপায় বজ্রপাতে মতিউর রহমান ফরাজী (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার গজালিয়া ইউনিয়নের হরিদেবপুর গ্রামের মৃত ধলু ফরাজীর ছেলে।

মানিকগঞ্জ প্রতিনিধি
দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলায় জমিতে কাজ করার সময় বজ্রপাতে মঙ্গল চন্দ্র সরকার (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত মঙ্গল চন্দ্র সরকার উপজেলার মৌহালী এলাকার মৃত লালু চন্দ্র সরকারের ছেলে।

মাগুরা প্রতিনিধি
বিকেল ৩টার দিকে মাগুরায় পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করার সময় বজ্রপাতে ওয়ালিদ বিশ্বাস (৩৪) নামে এক কৃষক নিহত হয়েছেন। তিনি সদর উপজেলার নলদাহ গ্রামের অরুণ বিশ্বাসের ছেলে।

সিরাজগঞ্জ প্রতিনিধি
বিকেল ৩টার দিকে সিরাজগঞ্জের রায়গঞ্জে বজ্রপাতে ধুইতা সেখ (৫৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের চাঁদপুর গ্রামের জসিম উদ্দিনের ছেলে।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত