শিরোনাম

শহীদ দিবস উপলক্ষে নবরূপীর আলোচনা সভা

এম এ কারী, দিনাজপুর  |  ১৯:১৫, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন নবরূপী আয়োজিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) নবরূপী মঞ্চে নবরূপীর সভাপতি আব্দুস সামাদের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাবিপ্রবির সাবেক ভিসি প্রফেসর মো. রুহুল আমিন, দিনাজপুর লেবটরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. লক্ষী কান্ত রায়, মঙ্গলপুর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ারুল হক, বীর মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম দিনাজপুর শাখার সভাপতি আবুল কালাম আজাদ।

বক্তারা বলেন, বাঙালির অধিকার প্রতিষ্ঠায় যত আন্দোলন হয়েছে তার পেছনে ছিল একুশের প্রেরণা। একুশের অর্জন হলো মহান স্বাধীনতা। মাতৃভাষার জন্য ভাষা শহীদরা জীবন উৎসর্গ করা বিশ্বে একটি বিরল ঘটনা। ভাষা আন্দোলন হিসেবে বাঙালিী জাতির অনেক গুরুত্বপূর্ণ অর্জন। নবরূপী সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে শহীদদের অবদান নতুন প্রজন্মদের প্রেরণা দেবে। মহান একুশের আন্দোলন হয়েছিল বলেই আমরা লাল সবুজের পতাকা পেয়েছি। আজ আমরা স্বাধীন। স্বাগত বক্তব্য রাখেন নবরূপীর সঙ্গীত সম্পাদক মেহেরুল্লাহ বাদল।

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত