শিরোনাম

পেসারদের দায়িত্ব নিতে হবে : রুবেল

প্রিন্ট সংস্করণ॥স্পোর্টস ডেস্ক  |  ০১:৪৭, মে ২৬, ২০১৯

আগামী ৩০ মে থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে পেসারদের বড় পরীক্ষা দিতে হবে বলে ধারণা করা হচ্ছে। যদিও বাংলাদেশের পেস আক্রমণ নিয়ে আশাবাদী রুবেল হোসেন।

কার্ডিফের ক্যাথিড্রাল স্কুল মাঠে বাংলাদেশ দল শুক্রবার অনুশীলন করেছে। অনুশীলন শেষে ইংল্যান্ডের কন্ডিশন জয় করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন রুবেল, এখানেও আয়ারল্যান্ডের মতো উইকেট মনে হচ্ছে। তবে আয়ারল্যান্ডে খুব শীত ছিল, এখানে (ইংল্যান্ডে) ঠাণ্ডা একটু কম।

তবে এখানে একটু রান বেশি হবে। আশা করি আমরা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারব। রুবেল মনে করেন, ইংলিশ কন্ডিশনে বাংলাদেশের পেসাররা ভালো করবে। তিনি বলেছেন, এই কন্ডিশনে ম্যাচ জিততে হলে পেসারদের অবশ্যই ভালো বল করতে হবে।

কিভাবে কম রান দেওয়া যায়, কিভাবে উইকেট নেওেয়া যায়, এগুলো হিসাব করেই খেলতে হবে। এখানে পেসারদের জন্য একটা বড় চ্যালেঞ্জ। আমাদের অনেক দায়িত্ব নিতে হবে। আশা করি ভালো কিছুই হবে। বিশ্বকাপের মূল মঞ্চে নামার আগে আজ পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে বাংলাদেশ।

পুরোপুরি ফিট না হওয়াতে ত্রিদেশীয় সিরিজে মাত্র একটি ম্যাচ খেলেছেন রুবেল। এই মুহূর্তে ‘শতভাগ ফিট’ থাকার দাবি ডানহাতি পেসারের, ‘এখন আমি সম্পূর্ণ ফিট।

গত চার-পাঁচটা সেশন আমি বোলিং করেছি। নিজের ফিটনেসের কথার সঙ্গে সাকিবের চোট থেকে সেরে ওঠার ব্যাপারেও কথা বলেছেন তিনি। সাকিব প্রসঙ্গে তার বক্তব্য, সাকিব ভাই এখন ভালোই আছেন। বোলিং-ব্যাটিং করছেন। সবশেষ তার মুখ থেকেই শুনেছ্তি তিনি ভালো আছেন।

আমাদের দলে এখন কারোই তেমন ইনজুরি নেই। মাশরাফি মুর্তজা, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, রুবেলকে নিয়ে বাংলাদেশে পেস আক্রমণভাগ। দলে জায়গা পাওয়া নিয়ে তাই লড়াই করতে হবে। এ ব্যাপারে রুবেল বেশ আত্মবিশ্বাসী, অবশ্যই কঠিন।

তবে আমাকে যদি খেলার সুযোগ দেয় এবং আমি যদি দলে থাকি, তাহলে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।

চেষ্টা করব সেরা ক্রিকেট খেলার। আসলে আমি সুযোগের অপেক্ষায়। ২০০৫ সালের ১৮ জুন কার্ডিফের সোফিয়া গার্ডেনসে মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরিতে পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকে কাঁপিয়ে দিয়েছিল বাংলাদেশ। এই ‘লাকি’ ভেন্যুতেই বাংলাদেশ দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত