শিরোনাম

নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে হারল ভারত

স্পোর্টস ডেস্ক  |  ০৯:৫৬, মে ২৭, ২০১৯

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে হারের মুখ দেখতে হল ভারতকে। ভারতীয় ব্যাটিং লাইন-আপকে এককটা অশনী সংকেত দেখিয়ে গেল নিউজিল্যান্ড।

শনিবার (২৬মে) নিউজিল্যান্ডের কাছে ছয় উইকেটে হারতে হল ভারতকে। ৬.২ ওভার বল ককরে ৩৩ রান দিয়ে চারটি উইকেট নিলেন ট্রেন্ট বোল্ট। সুইং বোলিংয়ের সামনে কঠিন পরীক্ষার মুখে পড়তে হল ভারতের টপ অর্ডারকে।

শুরুতেই ধসের মুখে পড়া ভারতীয় ব্যাটিং আর ঘুরে দাঁড়াতে পারল না। ৩৯.২ ওভারে ভারত ১৭৯ রানেই শেষ হয়ে গেল। ক্রিকেট বিশ্বের সব থেকে শক্তিশালী ব্যাটিং লাইনআপ।

খুব সহজেই সেই লক্ষ্যে পৌঁছে গেল ব্ল্যাকক্যাপরা। অধিনায়ক কেন উইলিয়ামসনের ৬৭ ও রস টেলরের ৭১ রানের সুবাদে রীতিমতো পার্কে মনিং ওয়াক করতে করতেই ম্যাচ জিতে নিল কিউইরা।

শনিবার প্রথম প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারত। ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান (২) ও রোহিত শর্মা (২) মাঠে নেমেই ফিরে যান প্যাভেলিয়নে।

তিন নম্বরে নামা বিরাট কোহলি সাময়িক চেষ্টা করলেও তাতে সফল হননি। ২৪ বলে ১৮ রানই করতে পারেন তিনি। চার নম্ববরে নামা লোকেশ রাহুল করেন ৬ রান। এর পর কিছুটা ভরসা দেন হার্দিক পাণ্ড্যে।

৩৭ বলে ৩০ রানের ইনিংস খেলেন হার্দিক। এর পর এমএস ধোনি ১৭। দীনেশ কার্তিক ৪ রান করে ফিরে গেলে হার্দিকের সঙ্গে ভারতের ইনিংসের হাল ধরেন রবীন্দ্র জাডেজা।

তাঁর ব্যাট থেকে আসে ৫০ বলে ৫৪ রান। ১১৫ রানে আট উইকেট থেকে ১৭৯ রানে থামে ভারত। ভুবনেশ্বর কুমার ১ রান করে আউট হয়ে গেলে কুলদীপ যাদব কিছুটা ভরসা দেন ১৯ রানের ইনিংস খেলে।

নিউজিল্যান্ডের হয়ে চারটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। তিনটি উইকেট নেনজেমস নিশাম। একটি করে উইকেট টিম সাউদি, কলিন ডে গ্র্যান্ডহোম ও লকি ফার্গুসনের। জবাবে ব্যাট করতে নেমে সহজেই আর উইকেট হারিয়ে ১৮০ রান তুলে নেয় নিউজিল্যান্ড।

ওপেন করতে নেমে ২২ রান করেন মার্টিন গাপ্তিল। চার রান করে আউট হয়ে যান আরও এক ওপেনার কলিন মুনরো। এএর পর কেন উইলিয়ামসন ৬৭ ও রস টেলর ৭১ রান করে নিউজিল্যান্ডকে জয়ের কাছে পৌঁছে দেয়। ১৫ রান করে অপরাজিত থাকেন হেনরি নিকোলস।

ভারতের হয়ে একটি করে উইকেট নেন যশপ্রীত বুমরা, হার্দিক পাণ্ড্যে, যুজবেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাডেজা।

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত