শিরোনাম

রবি শাস্ত্রীই কোচ থাকছেন ভারতের

স্পোর্টস ডেস্ক  |  ২০:০৪, আগস্ট ১৬, ২০১৯

অনেক জল্পনা কল্পনা হলেও রবি শাস্ত্রীকেই শেষ পর্যন্ত বেছে নিলো ভারত। তিনিই থাকছেন ভারতের ক্রিকেট কোচ।

শুক্রবার কোচ পদে ‍আবেদনকারীদের থেকে সাক্ষাৎকার শেষে শাস্ত্রীকেই বেছে নেয় কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি। আরো দুই বছর কোহলিদের কোচের দায়িত্ব সামলাবেন শাস্ত্রী।

এদিন মুম্বাইয়ে বিসিসিআই কার্যালয়ে ৬ প্রার্থীর সাক্ষাৎকার নেওয়ার কথা থাকলেও ফিল সিমন্স নিজেকে সরিয়ে নেন। নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন, সানরাইজার্স হায়দরাবাদের সাবেক কোচ টম মুডি, রবিন সিং, লালচাঁদ রাজপুত ও শাস্ত্রী সাক্ষাৎকার দেন।

এই মুহূর্তে ভারতীয় দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজে থাকা শাস্ত্রী সাক্ষাৎকার দেন স্কাইপিতে। মাইক হেসন, রবিন সিং ও লালচাঁদ রাজপুত উপস্থিত ছিলেন সশরীরে। টম মুডিও অস্ট্রেলিয়া থেকে স্কাইপিতে সাক্ষাৎকার দেন।

কপিল দেবের নেতৃত্বাধীন প্যানেলের পছন্দের তালিকায় স্থান পান তিনজন। রবি শাস্ত্রী, মাইক হেসন ও টম মুডি। সন্ধ্যায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ঘোষণা করা হয় কোচের নাম। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ভারতের কোচ থাকছেন শাস্ত্রীই।

বিশ্বকাপের পরই রবি শাস্ত্রী ও কোচিং স্টাফদের অন্য সদস্যদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে বিসিসিআইয়ের। এরপর ৪৫ দিনের মেয়াদ বাড়িয়েছিল ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা।

কোচ বাছাইয়ের জন্য কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির অন্য দুই সদস্য ছিলেন অংশুমান গায়কোয়াড় ও শান্তা রংগস্বামী। কোচিং স্টাফের অন্য সদস্য নির্বাচন করবেন নির্বাচকরা।

২০১৭ সালের জুলাইয়ে শাস্ত্রী ভারতের কোচ হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। তার আগে টিম ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত