শিরোনাম

যে কারণে নিষিদ্ধ শাহজাদ

স্পোর্টস ডেস্ক  |  ১১:৩১, আগস্ট ১৯, ২০১৯

ঈদের আগে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা পেয়েছিলেন মোহাম্মদ শাহজাদ। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পক্ষ থেকে বলা হয়েছিল ঈদের পর চূড়ান্ত সিদ্ধান্ত। সেই সিদ্ধান্ত এলো রোববার (১৮ আগস্ট)। অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে এসিবি।

নিষিদ্ধ ঘোষণা করার কারণ হিসেবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘যেকোনো ক্রিকেটারের দেশ ছেড়ে বাইরে যাওয়ার আগে ক্রিকেট বোর্ডকে অবহিত করা বাধ্যতামূলক। তবে শেহজাদ ক্রিকেট বোর্ডকে না জানিয়েই দেশের বাইরে অবস্থান করছেন।‘

পাকিস্তানের পেশওয়ারে অবস্থান করতে দেখা গেছে শেহজাদকে। এর আগেও একবার তাকে এই বিষয়ে সতর্ক করেছিল আফগান ক্রিকেট বোর্ড। তবে বোর্ডের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও পাকিস্তানে অবস্থান করেছেন শেহজাদ।

অনেকদিন ধরেই খবরের শিরোনাম শাহজাদ। বিশ্বকাপের মাঝপথে আফগানিস্তানে ফিরতে হয়েছিল। বোর্ডের পক্ষ থেকে হাঁটুর চোট বলা হলেও শাহজাদের দাবি করেন তিনি পুরো ফিট। বোর্ড ইচ্ছা করে তাকে বাদ দিয়েছে বলে কান্না-কাটি করেছিলেন। দলে না নিলে অবসর নেয়ার হুমকিও দিয়েছিলেন তারকা ক্রিকেটার। তবে শেষ পর্যন্ত আফগানিস্তান তাকে দলে নেয়নি।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত