শিরোনাম

বাংলাদেশের ক্রিকেটপ্রেম দেখে অভিভূত ডমিঙ্গো

স্পোর্টস প্রতিবেদক  |  ১৫:১৭, আগস্ট ২১, ২০১৯

বুধবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। দক্ষিণ আফ্রিকান এই কোচ জানিয়েছেন তিনি কয়েকটি লক্ষ্য সামনে রেখে কাজ শুরু করবেন।

সংবাদসম্মেলনে ডমিঙ্গো বলেন, আমার প্রাথমিক লক্ষ্য হলো, খেলোয়াড়দের ভালোভাবে দেখা, তাদের সম্পর্কে ধারণা নেয়া, সবার সঙ্গে ভালো সম্পর্ক তৈরি এবং খেলোয়াড়দের আস্থা অর্জন করা। বাংলাদেশের ক্রিকেট সংস্কৃতি সম্পর্কে আমি সবটা জানি না। তবে উপমহাদেশের ক্রিকেট সংস্কৃতি তো প্রায় একই রকম। এরা ক্রিকেটপাগল জাতি।

এই ধরণের পরিবেশে কাজ করার আনন্দ আছে। সমর্থকদের চাপের কথা মাথায় রেখেই ভালো করার চ্যালেঞ্জ নিতে হয়। আমি চেষ্টা করবো দর্শকদের খুশি করতে।

বাংলাদেশের মানুষের ক্রিকেট অনুরাগ দেখে রীতিমতো অভিভূত ডমিঙ্গো।

তিনি বলেন, আমি ২০০৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কোচ হয়ে এসেছিলাম। তখনই ধারণা পেয়েছিলাম এ দেশে ক্রিকেটের কদর কত বেশি।

এছাড়া গতকালও বিমানবন্দরে নেমে এত এত ক্যামেরার ফ্ল্যাশ, আজ সম্মেলনে প্রায় শতাধিক সাংবাদিক দেখেই বোঝা যায় এখানে ক্রিকেটের আবেদন অনেক বেশি।

ডমিঙ্গো বলেন, আমি তো ভেবেছিলাম বাংলাদেশ সপ্তম হয়েছে। তবে সাত বা আটের মধ্যে তেমন ফারাক নেই।

বিশ্বকাপে বাংলাদেশ অনেক ভালো ক্রিকেট খেলেছে। অন্তত সাত বা আটে থাকার চেয়ে অনেক ভালো খেলেছে তারা। বিশ্বকাপে ওদের অনেক ইতিবাচক বিষয় আমি খেয়াল করেছি। নিউজিল্যান্ডের বিপক্ষে জয়টা পেলেই অবস্থান আরও ভালো হতো।

জেডআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত