শিরোনাম

এবার আইফোনেও আসছে ‘ডুয়াল অডিও ফিচার’

আমার সংবাদ ডেস্ক  |  ১৬:৪৮, মে ২৯, ২০১৯

বেতার অডিও ধীরে ধীরে মোবাইল ফোন এবং ট্যাবলেট জন্য আদর্শ হয়ে উঠছে। এটি বিরক্তিকর, কিন্তু সুবিধা আছে অত্যধিক। এক একযোগে দুটি পৃথক ব্লুটুথ ডিভাইসে অডিও সংকেত পাঠানোর ক্ষমতা। কিছু স্যামসাং ফোন ইতিমধ্যেই এটি করতে পারে। 

এবার আইফোন এগারোতে ১১ ডুয়াল ব্লু-টুথ অডিও ফিচার নিয়ে আসছে অ্যাপল। নতুন এই ফিচারটির ফলে একই সঙ্গে, একই সময়ে দুটি ব্ল-টুথ ডিভাইসে অডিও শোনার সুবিধা পাবেন আইফোন ব্যবহারকারীরা।

প্রযুক্তিবিষয়ক সাইট টেক টাইমসের বরাতে জানা গেছে, বর্তমান আইফোনে একাধিক ব্লু-টুথ ডিভাইস সংযোগের সুবিধা থাকলেও, ব্যবহারকারীরা শুধু যেকোনও একটি অডিও প্রোফাইল ব্যবহারের সুযোগ পেয়ে থাকেন।

আইফোনের আসন্ন এই ফিচারটি সম্পর্কে সর্বপ্রথম জানিয়েছে জাপানিজ ব্লগভিত্তিক সাইট ম্যাক ওতাকারা। এখন পর্যন্ত নিজেদের সাইটে প্রকাশিত অ্যাপল পণ্য সম্পর্কিত সব গুজবই সত্যি হয়েছে বলে যথেষ্ট সুনাম রয়েছে জাপানিজ এই সাইটটির।

এশিয়ান এক সাপ্লাই চেইনের বরাত দিয়ে ম্যাক ওতাকারা জানিয়েছে, শুধু আইফোন ১১ নয়, আইফোন ১০ এবং আইফোন ৮ ব্যবহারকারীদেরও আসন্ন ফিচারটির সুবিধা ভোগ করার সুযোগ করে দেবে অ্যাপল।

ম্যাক ওতাকারা আরও জানায়, একাধিক ব্লুটুথ ডিভাইসের সাথে সংযোগ করতে সক্ষম হওয়ায় পরিস্থিতিগুলির একটি পরিসরে সহায়ক হতে পারে।

উদাহরণস্বরূপ, আপনি ইয়ারফোনের মাধ্যমে মিউজিক বাজানোতে জিপিএস নির্দেশাবলী দেয়ার জন্য আপনার ফোনটি আপনার গাড়ির অডিও সিস্টেমে সংযুক্ত করতে চাইতে পারেন। অথবা, আপনি এবং একটি বন্ধু দীর্ঘ যাত্রায় একটি ফিল্ম দেখতে চাইতে পারেন।

হেডফোনগুলোর একাধিক সেটের সাথে সংযোগ করতে সক্ষম হওয়ায় আপনি সম্পূর্ণ অডিও অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত