শিরোনাম

বোমা হামলার হুমকিতে অবরুদ্ধ দিল্লি বিমানবন্দর

আন্তর্জাতিক ডেস্ক   |  ০৯:১৮, আগস্ট ১৩, ২০১৯

বোমা হামলার হুমকিতে কঠোর নিরাপত্তা বলয়ে অবরুদ্ধ রয়েছে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর। বিমান বন্দরের সকল কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। চলছে দফায় দফায় বোমা তল্লাশি।

মঙ্গলবার (১৩ আগস্ট) ভারতীয় বার্তা সংস্থার প্রকাশিত সংবাদের ভিত্তিতে জানা যায় এই হুমকির তথ্য।

দেশেটির নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে প্রকাশিত খবরে বলা হয়, সোমবার (১২ আগস্ট) স্থানীয় সময় আনুমানিক রাত ৮টা নাগাদ এই বিমানবন্দরের ২ নম্বর টার্মিনাল সংলগ্ন এলাকায় বোমা হামলা চালানো হবে বলে খবর চাউর হয়।

এ ঘটনার পরপরই পুরো বিমান বন্দরজুড়ে মোতায়েন করা হয় নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যদের। সেই সঙ্গে বিশেষ বোম ডিস্পোজাল ইউনিটের সদস্যদের উপস্থিতিতে শুরু হয় তল্লাশি। এ সময় সেখানে উপস্থিত সকল যাত্রীদের সরিয়ে নেয়া হয়, স্থগিত ঘোষণা করা হয় বন্দরের সকল কার্যক্রম।

পরে রাত আনুমানিক ১০টার দিকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসে। তবে এখনও পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে ওঠেনি।

সম্প্রতি ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলুপ্তির মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ক্ষমতাসীন মোদী সরকার। যার প্রেক্ষিতে পুরো জম্মু-কাশ্মীর ও লাদাখ অঞ্চলজুড়ে বিরাজ করজে থমথমে পরিবেশ।

এরইমধ্যে চলমান এই ইস্যুতে পাক-ভারত মধ্যকার সম্পর্কে নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে তাই এ ধরনের হামলার হুমকি উড়ো খবরও যদি হয় তবুও নিরাপত্তা ইস্যুতে নূন্যতম ছাড় দিতে রাজি নয় ভারতীয় নিরাপত্তা বাহিনী ও সংশ্লিষ্ট প্রশাসনিক কর্তৃপক্ষ। এমনটাই জানিয়েছে সে দেশের বার্তা সংস্থাগুলো।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত