শিরোনাম

ওআইসির দেশগুলোয় ভিসা প্রক্রিয়া সহজের আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   |  ০৬:৩৫, জুলাই ১১, ২০১৯

ইসলামী পর্যটনকে বিশ্ব বাণিজ্য ব্র্যান্ড হিসেবে গড়ে তুলতে হলে সর্বাত্মক প্রচেষ্টা ও রোডম্যাপ থাকা জরুরি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১১জুলাই) সকালে রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে ওআইসি সিটি অফ ট্যুরিজম-এর আনুষ্ঠানিক উদযাপনে বক্তব্যে এ কথা বলেন তিনি।

ওআইসি এবং এ সংগঠনভুক্ত দেশগুলোর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইসলামী পর্যটনকে ‘বিশ্ব বাণিজ্য ব্র্যান্ড’ হিসেবে গড়ে তুলতে হলে সর্বাত্মক প্রচেষ্টা ও রোডম্যাপ থাকা জরুরি। সরকার ওআইসিভুক্ত দেশগুলোর মাঝে ব্যবসা-বাণিজ্যের প্রসারে বিশেষ দৃষ্টি দিচ্ছে।

ইসলামী পর্যটনের বিকাশে আন্তঃ-ওআইসি পর্যটক প্রবাহ বৃদ্ধি করার লক্ষ্যে ভিসা সহজীকরণ, বিনিয়োগ বৃদ্ধি, ব্র্যান্ডিং ও মানোন্নয়নের প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, ওআইসি সদস্যভুক্ত রাষ্ট্রসমূহ পর্যটন খাতের অবকাঠামো ও উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়নের জন্য তাদের বেসরকারি খাতকে একক ও যৌথভাবে অংশগ্রহণের জন্য উৎসাহ প্রদান করবে।

প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজারকে আরো আকর্ষণীয় করতে নানা উদ্যোগ নিয়েছে সরকার। অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করেছে সরকার। পাশাপাশি একটি ফুটবল স্টেডিয়ামও তৈরি করা হবে।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত