Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

মেট্রোরেলের নিরাপত্তায় আলাদা পুলিশ গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৯:৩১ এএম


মেট্রোরেলের নিরাপত্তায় আলাদা পুলিশ গঠনের নির্দেশ

মেট্রোরেলের নিরাপত্তার জন্য বিশেষায়িত আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি দেখভালের জন্য তিনি জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা আছাদুজ্জামান মিয়াকে নির্দেশ দেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) গণভবনে মেট্রোরেল প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে পর্যালোচনা সভায় একথা বলেন প্রধানমন্ত্রী।

বেশি সময় না নিয়ে তিনি খুব দ্রুত কাজটি করার জন্য নির্দেশনা দিয়েছেন। শেখ হাসিনা বলেন, সময় বেশি নেই, এখনই এ নিয়ে কাজ শুরু করতে হবে।

সভায় মেট্রোরেলের অগ্রগতি বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এমএএন সিদ্দিক।

মেট্রোরেলের নির্মাণ কাজ ইতোমধ্যে এমআরটি (ম্যাস র‌্যাপিড ট্রানজিট) লাইন-৬ এর ৩০ দশমিক ৫ শতাংশ অগ্রগতি হয়েছে বলে জানানো হয় সভায়। ২০২১ সালের ডিসেম্বরে মেট্রোরেল বাণিজ্যিক অপারেশনে যাবে বলেও জানানো হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য শাহজাহান খান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, সড়ক পরিবহন ও হাইওয়ে বিভাগের সচিব ও ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূইয়া, জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরআর