শিরোনাম

‘আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবি’

নিজস্ব প্রতিবেদক  |  ১৫:৩৫, অক্টোবর ০৯, ২০১৯

বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার কাউন্সিলের সভাপতি এম এ আমিনউদ্দিন বলেছেন, দুষ্কৃতিকারীদের কোনো দল নেই। তারা যে দলেরই হউক না কেন তাদের বিচার হতে হবে। আবরারের খুনিদের কোনো পরিচয় নেই তাদের একমাত্র পরিচয় হচ্ছে দুষ্কৃতিকারী। আর দুষ্কৃতকারীদের বিচার হতেই হবে।

বুধবার (৯ অক্টোবর) সুপ্রিমকোর্ট বার অডিটোরিয়ামে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আবরারকে যে দুষ্কৃতিকারীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। সেই হত্যার তীব্র নিন্দা জানানোর জন্য আপনাদের সামনে এসেছি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সকল ধরনের অপরাধ নির্যাতন বিরোধিতা করে। নিন্দা জানাই। আজকেও সেই একই উদ্দেশ্যে সংবাদ সম্মেলন। এই ঘটনায় যারা দায়ী তাদের সর্বোচ্চ শাস্তি আমরা দাবি করি। আমরা চাই দ্রুততম সময়ে মধ্যে হত্যাকারীদের বিচার নিস্পত্তি করে শাস্তি নিশ্চিত করার জন্য।

আসুন অপরাধীদের বিরুদ্ধে আমরা আন্দোলন গড়ে তুলি। এই হত্যাকাণ্ডের বিচার নিয়ে যেন কোনো রাজনীতি না হয়। দ্রুততার সাথেই হত্যাকাণ্ডের বিচার করতে হবে এবং দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে। যারা আবরারকে এভাবে পিটিয়ে হত্যা করেছে তারা মেধাবী ছাত্র হলেও তারা মানুষ না। কারণ কোনো মানুষ এভাবে নির্মম ভাবে কাউকে পিটিয়ে হত্যা করতে পারে না।

সংবাদ সম্মেলনে সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সাধারন সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, একটা স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এমন হত্যাকান্ড মেনে নেওয়া যায় না। সরকার মাঝে মাঝে জঙ্গী ধরে এবং ক্রসফায়ারের নাটকও করে, এদের জঙ্গী কর্মকান্ড অনেক সময় প্রকাশ পায় না। কিন্তু আবরার হত্যাকারীরাই প্রকৃত জঙ্গী। এসব সন্ত্রাসীদের আইনের আওয়াত আনতে হবে এবং দ্রুত বিচার করতে হবে।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি আবরার হত্যাকান্ডের তীব্র নিন্দা এবং ভিডিও ফুটেজ পর্যালোচনা করে হত্যাকান্ডে জড়িত সকল খুনিদের আইনের আওতায় এনে বিচার এবং বুয়েটের সাধারন ছাত্র ছাত্রীদের ঘোষিত ১০ দফা দাবী প্রতি পূর্নসমর্থ ব্যক্ত করছি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বার কাউন্সিলের সিনিয়র সহ সভাপতি জনাব আব্দুল বাতেন, এডভোকেট বশিরউদ্দিন, মমতাউদ্দীন মেহেদি প্রমূখ।

এসআর/এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত