শিরোনাম

‘দুর্নীতি দেশের আর্থসামাজিক উন্নয়নে বড় বাধা’

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি  |  ১৮:৩৭, অক্টোবর ০৯, ২০১৯

দেশ থেকে দুর্নীতি দূরীকরণের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। তিনি দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকারের চলমান অভিযানকে সফল করার জন্য সকলের সহযোগিতা চান।

বুধবার (৯ অক্টোবর) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দীর্ঘ ১৫ বছর পর নিজ জেলায় তাঁর প্রথম নির্বাচনী এলাকা কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় সফরে আসেন। তাড়াইল সরকারি মুক্তিযোদ্ধা কলেজ মাঠে প্রধান অথিতির বক্তব্যে নাগরিক সংবর্ধনায় তিনি একথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, দুর্নীতি দেশের আর্থসামাজিক উন্নয়নে সবচেয়ে বড় বাধা। কাজেই চলমান দুর্নীতি বিরোধী অভিযানকে সফল করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

রাষ্ট্রপ্রধান বলেন, তাহলেই আমরা আমাদের দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবো এবং উন্নয়নের পাশাপাশি দেশে একটি শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

তিনি আরো বলেন, ১৯৭০ সালে আমার জীবনের প্রথম নির্বাচনে নির্বাচনী এলাকা ছিল তাড়াইল-ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম-নিকলী উপজেলা। আমি রাষ্ট্রপতি হওয়ার পর তাড়াইল উপজেলায় এটিই আমার প্রথম সফর। সর্বশেষ আমি ২০০৪ সালের বন্যার সময় তৎকালীন বিরোধী দলীয় উপনেতা হিসেবে তাড়াইল উপজেলায় সফর করেছিলাম।

উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও নাগরিক সংবর্ধনা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ভূঞা মোতাহারের সঞ্চালনায় উক্ত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, তাড়াইল-করিমগঞ্জ আসনের সংসদ সদস্য ও নাগরিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু।

এতে স্বাগত বক্তব্য রাখেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঞা শাহিন। আরো উপস্থিত ছিলেন বাজিতপুর-নিকলী আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান এড. জিল্লুর রহমান। এর পূর্বে উপজেলা পরিষদ চত্বর বালুর মাঠে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়ার পর শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে নবনির্মিত স্বাধীনতা’৭১ ভাস্কর্য উদ্বোধন করেন।

নাগরিক কমিটির দেয়া সুধী সমাবেশে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাড়াইল উপজেলার কয়েকটি উন্নয়ন কর্মকান্ডের বাস্তবায়নের ঘোষণা দেন। এর মধ্যে শিমুলাটী মাঠে একটি স্টেডিয়াম, মুক্তিযোদ্ধা সরকারি কলেজের একাডেমিক ভবন নির্মাণ,নরসুন্দা নদী খনন ও ইটনা উপজেলা থেকে কলুমা হয়ে তাড়াইল উপজেলায় সংযোগ সড়ক নির্মাণের প্রতিশ্রুতি দেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ৯ থেকে ১৫ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ জেলার তাড়াইল, কিশোরগঞ্জ সদর, মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম উপজেলা সফর করবেন। তাড়াইল উপজেলায় সফরের মধ্য দিয়ে সাত দিনব্যাপী এই সফর শুরু হয়।

এইউ/এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত