শনিবার ০৬ জুন ২০২০

২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

মে ২৩,২০২০, ০২:৫১

মে ২৩,২০২০, ০২:৫১

বোয়ালমারীতে চাল আটকের ঘটনায় মামলা

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাশতলা গ্রামের ওলিয়ার শেখের দোকানের সামনে থেকে গত ১৮ মে সোমবার ভিজিডির ৯১৫ কেজি চাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহানা কাকলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। ২১ মে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫/১ ধারায় মামলাটি দায়ের করা হয়।

জানা যায়, বোয়ালমারী উপজেলার পরমেশ্বরর্দী ইউনিয়নের পরমেশ্বরদী গ্রামের বাশতলা থেকে গত ১৮ মে সোমবার ভিজিডির ৯১৫ কেজি (৩৪ বস্তা) চাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওলিয়ার শেখ নামে এক ব্যক্তির বাড়ি থেকে খাদ্য বান্ধব কর্মসূচির ৩৪ বস্তা চাল উদ্ধার করি।

হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত এ চাল ক্রয় বিক্রয়যোগ্য নহে। বিবাদী আইন লঙ্গন করে আর্থিক লাভবান হওয়ার নিমিত্তে অবৈধভাবে চালগুলো সংগ্রহ করে। উদ্ধারকৃত চাল খাদ্য গুদাম রক্ষক কর্মকর্তার হেফাজতে রয়েছে। এছাড়াও বেশকিছু অনিয়মের তথ্য আমাদের হাতে এসেছে। প্রত্যেকটি অভিযোগ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মো. আমিনুর রহমান বলেন, চাল উদ্ধারের ঘটনায় একটি মামলা হয়েছে। আসামি পলাতক, তাকে গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে।

আমারসংবাদ/এমআর