রবিবার ০৫ জুলাই ২০২০

২১ আষাঢ় ১৪২৭

ই-পেপার

আমার সংবাদ ডেস্ক

জুলাই ০১,২০২০, ১২:৩৮

জুলাই ০১,২০২০, ১২:৩৮

এমপি পাপুলকাণ্ডে বরখাস্ত কুয়েতের সেনা কর্মকর্তা

অর্থ ও মানবপাচার এবং ভিসা বাণিজ্যের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশি সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের সঙ্গে সন্দেহজনক আর্থিক লেনদেন এবং ঘুষ নেয়ার অভিযোগে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিসট্যান্ট আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল-জারাহকে বরখাস্ত করা হয়েছে।

আরব টাইমস জানিয়েছে, অ্যাটর্নি জেনারেল দিরার আল-আসুসির কাছ থেকে আনুষ্ঠানিক চিঠি পেয়ে কুয়েতের উপ-প্রধানমন্ত্রী আনাস আল-সালেহ মঙ্গলবার মেজর জেনারেল মাজেন আল-জারাহকে বরখাস্তের আদেশ দেন।

কাজী পাপুল লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য। প্রতারণা, অর্থপাচার ও ভিসা বাণিজ্যের অভিযোগে গত ৬ জুন রাতে কুয়েতের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাকে গ্রেপ্তারকরে। সর্বশেষ গত ২৪ জুন তাকে ২১ দিনের জন্য কেন্দ্রীয় কারাগারে রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

আরব টাইমস জানিয়েছে, নাগরিকত্ব, পাসপোর্ট ও বসবাসের অনুমতি বিষয়ক দপ্তরের অ্যাসিসট্যান্ট আন্ডার সেক্রেটারি থাকা অবস্থায় মেজর জেনারেল মাজেন আল-জারাহ ঘুষের বিনিময়ে পাপুলের বেশ কিছু কাজে সায় দেন।

পাপুল ২৩ হাজারের বেশি কর্মীর এন্ট্রি ভিসার অনুমোদনের জন্য যাদের ঘুষ দেওয়ার কথা রিমান্ডে বলেছিলেন, তাদের মধ্যে মাজেন আল-জারাহ একজন।  
 
আমারসংবাদ/এআই