মঙ্গলবার ০৭ জুলাই ২০২০

২২ আষাঢ় ১৪২৭

ই-পেপার

লোটাস আহম্মেদ, ঘোড়াঘাট (দিনাজপুর)

জুলাই ০১,২০২০, ০১:৩০

জুলাই ০১,২০২০, ০১:৩০

ঘোড়াঘাটে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপারকে সম্মাননা প্রদান

দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশের পক্ষ থেকে হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আখিউল ইসলাম (বিপিএম) অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পাওয়ায় সম্মাননা প্রদান করা হয়েছে।

গত মঙ্গলবার (৩০শে জুন) রাতে ওসির কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার কে সম্মাননা ক্রেস প্রদান করেন ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুল ইসলাম। এ সময় থানা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ৯ই জুন আখিউল ইসলাম সহ পুলিশের ২১জন কর্মকর্তাকে সহকারী পুলিশ সুপার থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বররাষ্ট্র মন্ত্রনালয়ের জন নিরাপত্তা বিভাগ।

এরপর গত ১৯শে জুন দিনাজপুর জেলা পুলিশ থেকে তাকে বদলী করে পুলিশের এন্ট্রি টেরোরিজম ইউনিটে পদায়ন করে আরেকটি সরকারী প্রজ্ঞাপন জারি করা হয়।

৩১তম বিসিএস-এ পুলিশ ক্যাডার থেকে এএসপি হিসেবে যোগদান করে দীর্ঘদিন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) হেড কোয়ার্টারে কর্মরত ছিলেন তিনি। এর পর দিনাজপুরের ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলে সিনিয়র সহকারী পুলিশ পুলিশ সুপার হিসেবে যোগদান করে দীর্ঘদিন দায়িত্বপালন করলেন।

চাকরি জীবনে অসীম বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০১৭ সালে প্রধানমন্ত্রীর হাত থেকে 'বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)' পেয়েছেন পুলিশের এই চৌকস কর্মকর্তা।

ভারত-বাংলাদেশ সীমান্তের হাকিমপুর (হিলি স্থলবন্দর) ও ঘোড়াঘাটে অত্যান্ত সততা ও নিষ্ঠার সাথে তিনি দীর্ঘদিন দায়িত্বপালন করেছেন। এই দুই উপজেলার মাদক ও সন্ত্রাস নিমূলে তার ভূমিকা অত্যান্ত প্রশংসনীয় ছিল।

চলমান করোনা পরিস্থিতির মাঝে গত ১৯শে এপ্রিল দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের চেয়ারম্যানের পরিত্যাক্ত গোডাউন থেকে সরকারি খাদ্যেবান্ধব কর্মসূচির পুষ্টিগুণ সমৃদ্ধ ৮৬৯ বস্তা চাল উদ্ধার করে সারা দেশে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার আখিউল ইসলাম (বিপিএম)।

আমারসংবাদ/এমআর