রবিবার ০৭ জুন ২০২০

২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

বিনোদন প্রতিবেদক

মার্চ ১২,২০২০, ১০:২৭

মার্চ ১২,২০২০, ১০:২৭

আবার বিয়ে করছেন মিথিলা!

আবার বিয়ে করছেন মিথিলা। এ নিয়ে তৃতীয়বার বিয়ের পিড়িতে বসছেন তিনি। তবে বাস্তবে নয় পর্দায়। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে একটি প্রেম ও অপরাধের কাহিনি নিয়ে আসছে হইচই’র ওয়েব সিরিজ ‘একাত্তর’। সেখানে পাকিস্তানের আর্মি মেজরের স্ত্রী চরিত্রে দেখা যাবে মিথিলাকে।  
সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ওয়েব সিরিজের ট্রেলার। ডিজিটাল প্ল্যাটফর্মে পা রেখেই চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ে মিথিলা। হইচইয়ের হাত ধরে প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা যাবে তাকে।

মিথিলা চরিত্রটির নাম রু‌হি। পাকিস্তানি আর্মি মেজরের স্ত্রী রুহি, যিনি কিনা পেশায় একজন সাংবাদিকও। একাত্তরের অগ্নিগর্ভ পরিবেশে পাকিস্তান থেকে স্বামীকে কিছু না জানিয়েই একটি রিপোর্টের অন্তর্তদন্তের খাতিরে মিথিলা অর্থাৎ রুহি চলে আসেন বাংলাদেশের। তার লেখালেখিতে বেজায় অস্বস্তিতে পড়ে স্বামী পাকিস্তান আর্মি মেজর ওয়া‌সি‌মও। এরকমই একটি চরিত্রে দেখা যাবে সৃজিত-পত্নীকে।

পাকিস্তানি সাংবাদিকে চরিত্রে অভিনয়ের জন্য কসরতও হয়েছে। বিশেষভাবে উর্দু ভাষাও শিখতে হয়েছে মিথিলাকে। মিথিলা ছাড়াও ‘একাত্তর’-এ অভিনয় করেছেন পাকিস্তানি মেজরের ভূমিকায় অভিনয় করেছেন ইরেশ জাকের। এক গ্যাং লিডারের চরিত্রে রয়েছেন মোস্তফা মনোয়ার। আর তারই বান্ধবীর ভূমিকায় দেখা যাবে নুসরাত ইমরোজ তিশাকে।

সেই বিষয়ের প্রেক্ষাপটেই এক প্রেম-ভালবাসার কাহিনি ‘একাত্তর’। পরিচালনা করেছেন বাংলাদেশের খ্যাতনামা পরিচালক তানিম নূর। যিনি কিনা এর আগেও হইচইয়ের জন্য ‘ঢাকা মেট্রেো’ এবং ‘মানি হানি’ নামে দু’টি ওয়েব সিরিজ তৈরি করেছিলেন। তানিমের তৃতীয় প্রচেষ্টা ‘একাত্তর’ও যে দর্শকদের নিরাশ করবে না, তার ইহ্গিত মিলল ট্রেলারেই।

আগামী ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে স্ট্রিমিং।  ভারত ও বাংলাদেশ, দু’দেশের দর্শকই হইচই প্ল্যাটফর্মে দেখতে পাবেন এই পিরিয়ড সিরিজটি। ট্রেলার থেকে একটা বিষয় স্পষ্ট। হইচই’র সেরা কাজগুলোর মধ্যে একটি হতে চলেছে ‘একাত্তর’।

১৯৭১ সালে ওপার বাংলাদেশের বাংলাভাষীদের নায্য অধিকার থেকে বঞ্চিত করতে ‘অপারেশন ব্লিৎজ’-এর পরিকল্পনা করেছিল পাকিস্তানি আর্মি। পাকিস্তানি আর্মিদের বশ্যতা অস্বীকার করে তাদের বিরুদ্ধে কিছু মানুষ প্রতিরোধ গড়ে তোলে।



আমারসংবাদ/এআই