মঙ্গলবার ৩১ মার্চ ২০২০

১৭ চৈত্র ১৪২৬

ই-পেপার

বিনোদন প্রতিবেদক

মার্চ ১৬,২০২০, ০৪:০১

মার্চ ১৬,২০২০, ০৪:১৩

করোনায় দেশের সব সিনেমা হল বন্ধ

মরণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মঙ্গলবার (১৭ মার্চ) থেকে দেশের সব সিনেমা হল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (১৬ মার্চ) চলচ্চিত্র প্রদর্শক সমিতির এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়।

গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা বলেন, করোনাভাইরাসে পুরো বিশ্ব আজ সচেতন হচ্ছে। সরকার করোনা থেকে বাঁচতে নানা সচেতনতামূলক পদক্ষেপ নিয়েছে। দেশের স্কুল কলেজ বন্ধ করা হয়েছে। তাই সিনেমা হলও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা। মূলত এই মুহূর্তে জনসমাগম যেখানেই হবে সেটাই বন্ধ করা উচিত।

এদিকে সোমবার এক সভায় আগামী ৩১ মার্চ পর্যন্ত সব সারাদেশের স্কুল-কলেজ, মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার থেকে এসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। একইসঙ্গে বন্ধ থাকবে দেশের সকল কোচিং সেন্টারও। এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৫১৬ জনে। আর ৭৭ হাজার ৭৫৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

আমারসংবাদ/জেডআই