শুক্রবার ০৫ জুন ২০২০

২২ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ২৭,২০২০, ০৩:৩৯

এপ্রিল ২৭,২০২০, ০৩:৩৯

করোনা দুর্যোগে যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে মহানবী (সা.) এর উপদেশ বাণী

মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে স্থবির পুরো পৃথিবী। এই ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় এখন বিশ্বের শীর্ষে যুক্তরাষ্ট্রের অবস্থান।

দেশটিতে এরই মধ্যে মোট ৯ লাখ ৭৬ হাজার ১৭৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ হাজার ৯৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৭০২ জন।

এছাড়া করোনাভাইরাস সংক্রমণের হার দিন দিন আরও বেড়েই চলেছে যুক্তরাষ্ট্রে। এই ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে হিমশিম খাচ্ছে দেশটির সরকারও। তাই যুক্তরাষ্ট্রের মানুষদের করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে মহাসড়কের বিলবোর্ডেগুলোতে ইসলাম ধর্মের শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) এর বাণী প্রচার করছে বিলবোর্ড স্থাপনকারী সংগঠন ইলিনয়স অঙ্গরাজ্যের গেইনপিস।

বিলবোর্ড লেখা মহানবীর এসব বাণী ইতোমধ্যে মার্কিনিসহ বিশ্বের সকল মানুষদের নজর কেড়েছে।

একটি বিলবোর্ডে মক্কা শরীফের ছবি টাঙিয়ে বলা হয়েছে, একমাত্র মহান আল্লাহর ইবাদতের জন্য এই মক্কা শরীফ তৈরি করেছেন হযরত ইব্রাহিম (আ:)। প্রতিবছর লাখ লাখ মানুষ একমাত্র আল্লাহর উপাসনা করতে সেখানে সমবেত হন।

ওপর আরেকটি বিলবোর্ডে ইসলাম ধর্মের শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) এর বাণী লেখা হয়েছে যুক্তরাষ্ট্রের মহাসড়কের বিলবোর্ডেগুলোতে। সেখানে লেখা হয়েছে- মহানবী হযরত মুহাম্মদ (সা.) উপদেশ দিয়েছেন ‘সংক্রামক রোগের সময় তোমরা বারবার হাত ধোও, সংক্রামিত এলাকায় প্রবেশ করো না এবং সংক্রামিত এলাকা থেকে বাইরে যেও না।’

এ ছাড়া হযরত ঈসা (আ.) এর মা মরিয়ম (মেরি) এর সম্মানার্থে মেয়েদেরকে মাথায় হিজাব পরার ব্যাপারেও সচেনতার কথা উল্লেখ করা হয় বিলবোর্ডে।

বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে- শিকাগোর ওহারে বিমানবন্দরের সন্নিকটে। বিলবোর্ডটির উদ্যোক্তা গেইনপিস যুক্তরাষ্ট্রের ইলিনয়ভিত্তিক একটি অলাভজনক ইসলামী সংস্থা। ২০০৮ সালে সংস্থাটি যাত্রা শুরু করে।

আমারসংবাদ/জেডআই