শুক্রবার ০৫ জুন ২০২০

২২ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ২৮,২০২০, ০৭:৫৯

এপ্রিল ২৮,২০২০, ০৮:০০

যমজ সন্তানের জন্ম দিল করোনা আক্রান্ত স্ত্রী, স্বামীর মৃত্যু

 

যমজ আসছে জেনে মহা খুশি ছিলেন এড্রু লাউবাচ ও জেনিফার লাউবাচ দম্পতি। তবে গর্ভাবস্থায়ে করোনভাইরাসের উপসর্গের সাথে লড়াই করছিলেন জেনিফা। তার স্বামী এন্ড্রুও করোনায় আক্রান্ত। এই অবস্থাতেও তিনি স্ত্রীকে নিয়ে হাসপাতালে ছুটেছেন।

এন্ডু যখন স্ত্রীকে নিয়ে হাসপাতালে যান তখন তিনি গুরুতর করোনার উপসর্গে ভুগছেন। প্রবল কাশি, নিঃশ্বাস নিতে পারছিলেন না এবং কথাও বলতে পারছিলেন না। এমন অবস্থাতেও তিনি স্ত্রীকে যাত্রী সিটে বসিয়ে নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে নেন। স্ত্রীকে হাসপাতালে রেখে এসে পরীক্ষা করে দেখেন তিনি করোনা পজেটিভ। ফলে তিনি আর হাসপাতালে যেতে পারেননি।

জেনিফার স্মরণ করে বলেন, হাসপাতাল থেকে আমি যখন তাকে বাড়ি ফেরত পাঠিয়েছিলাম তখন আমি ভীত ছিলাম যে আমি তাকে আর দেখতে পাব না। আমি ভয় পেয়েছিলাম যে সে ঘুমের মধ্যেই মরতে চলেছে।

এন্ডু আন্ড্রে লাউবাচ একজন ৩৬ বছর বয়সী মার্কিন অ্যাটর্নি। ভাইরাসটি তার ফুসফুসে আক্রান্ত করলেও তিনি তার সন্তানদের জন্ম মূহুর্ত হাতছাড়া করতে চাননি। গত ৮ এপ্রিল তাদের যমজ পুত্র সন্তান মিচেল এবং মাকসিম জন্ম গ্রহণ করে। সে সময় হাসপাতালে উপস্থিত ছিলেন বাবা এন্ডু। পরে বাসায় ফিরে তিনি মারা যান। বাবা-মা করোনায় আক্রান্ত হলেও শিশু দুটি একেবারেই সুস্থ, তাদের মাঝে কোন ভাইরাস নেই।

লাউবাচ দম্পতি হলেন মিশিগানের ৩৭ হাজার কভিড-১৯ রোগীদের মধ্যে অন্যতম। রাজ্যটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৩ হাজারেরও বেশি মানুষ। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত ৯ লাখ ৩৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫৩ হাজারের বেশি মানুষের।

আমারসংবাদ/জেআই