সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০

১৩ আশ্বিন ১৪২৭

ই-পেপার

আমারসংবাদ ডেস্ক

জুলাই ২৮,২০২০, ১২:৫৮

জুলাই ২৮,২০২০, ০১:০৯

মাস্ক না পরায় ছাগল গ্রেপ্তার!

প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতে উদ্বেগজনকহারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই কারণে টানা লকডাউন চলছে দেশটিতে। এসময় মানুষকে মাস্ক পরতে বিভিন্ন স্থানে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে প্রশাসন থেকে।

তবে এবার ভিন্ন একটি ঘটনা ঘটলো ভারতে। লকডাউনে মাস্ক না পরায় এবার একটি ছাগলকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ এর এক প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর প্রদেশের কানপুরের বেকনগঞ্জ এলাকাতে ঘটেছে এই ঘটনা।

জানা গেছে, ওই এলাকাতে একটি ছাগল বিনা মাস্কে ঘুরে বেড়াচ্ছিলেন। এই কারণে ছাগলটিকে গ্রেপ্তার করে কানপুর পুলিশ। পরবর্তীতে খবর পেয়ে ছাগলটির মালিক থানাতে অনুরোধ করে ছাগলটি ছাড়িয়ে আনেন।

কিন্তু পুলিশের পক্ষ থেকে ছাগলের মালিককে কড়া ধমক দিয়ে সতর্ক করা হয়, আর যেন মাস্ক না পরে ছাগল বাইরে না ঘুরে বেড়ায়।

এরইমধ্যে এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। পুলিশের এমন কর্মকাণ্ডের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা করছেন নানা সমালোচনা।

দেশটির বিভিন্ন গণমাধ্যমের খবরে আরো বলা হয়েছে, যে পুলিশ কর্মকর্তা ছাগটিকে থানায় নিয়ে আসেন তিনি দাবি করেন ছাগলটি মাস্ক না পরায় লকডাউন আইন অমান্য করেছে।

ওই পুলিশ কর্মকর্তার দাবি, এই পরিস্থিতিতে অনেক ব্যক্তি নিজেদের বাড়ির পোষা কুকুরকে পর্যন্ত মাস্ক পরিয়ে রাখছেন। তাহলে কেন ছাগলটিকে মাস্ক পরানো হবে না।

তবে আনোয়ারগঞ্জ পুলিশ স্টেশনের এক পুলিশ কর্মকর্তা বললেন ভিন্ন কথা। তিনি বলেন, একটি ছেলেকে মাস্ক না পরে ওই ছাগলটি নিয়ে রাস্তায় ঘুরতে দেখেছিলেন পুলিশ। পরে তাদের (পুলিশ) দেখেই ছাগল ফেলে পালিয়ে যায় ওই ছেলে। আর তাই তারা ওই ছাগলটি নিয়ে থানায় এসেছিলেন।

আমারসংবাদ/জেডআই