রবিবার ২৯ মার্চ ২০২০

১৫ চৈত্র ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২১,২০২০, ০২:৫২

মার্চ ২১,২০২০, ০২:৫২

করোনা মোকাবিলায় সবাইকে এগিয়ে আসতে হবে: শামীম

সম্প্রতি বিদেশ ফেরত ব্যক্তিদের উদ্দেশে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, আপনারা আমাদের রেমিটেন্স যোদ্ধা। আপনাদের সন্মান জানাই। যারা সম্প্রতি বিদেশ থেকে ফিরেছেন তারা স্বাস্থ্যবিধি মেনে চলবেন। হোম কোয়ারেন্টাইনে থাকুন। নিজের ও পরিবারের সদস্যদের কথা বিবেচনা করে হলেও নিরাপদ দুরত্ব বজায় রেখে চলুন।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকারের পাশাপাশি সবার এগিয়ে আসতে হবে। বিজ্ঞান সম্মত পদ্ধতি মেনে চলতে হবে সবাইকে। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোর উদ্যোগ গ্রহণ করা দরকার।

শনিবার (২১ মার্চ) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে করোনা প্রাদুর্ভাবে ডিআরইউ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য বিশেষ অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রিয়াজ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বাদল মাতবর।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, করোনাভাইরাসে বিশ্বের বড় বড় রাষ্ট্র আক্রান্ত। অনেক দেশে ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে। করোনা থেকে রক্ষা পাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রিম পদক্ষেপ গ্রহণ করেছেন। সেনাবাহিনীর তত্ত্বাবধানে এখন কাজ শুরু হয়েছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির পদক্ষেপের প্রশংসা করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, আসলে সাংবাদিকরাই পথ দেখান। আজকের উদ্যোগ তার উজ্জ্বল প্রমাণ। সদস্যদের ফ্রি স্বাস্থ্যসেবা দিতে অ্যাম্বুলেন্স সার্ভিস দিচ্ছেন।

নিজেকে সাংবাদিক পরিবারের সদস্য দাবি করে তিনি বলেন, ছোটবেলা থেকেই আমি রাজনীতির সঙ্গে জড়িত। নেতাকর্মীর পাশাপাশি সাংবাদিকদের সঙ্গেও আমার সু-সর্ম্পক। আমি দোয়া করি কোন সাংবাদিক বা তার পরিবারের সদস্যরা যেন আক্রান্ত না হয়। সবার আগে প্রয়োজন জনসচেতনা।

অসাধু ব্যবসায়ীদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, দেশে চাল-ডালের কোন সংকট নেই। কিছু অসাধু ব্যবসায়ী প্যানিক সৃষ্টি করছেন। যারা দাম বাড়াচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করছে সরকার।

আমারসংবাদ/আরআই/জেডআই